২৫ মার্চ, ২০২৩ ০৯:২৭

ধেয়ে আসছে দুর্ভিক্ষ, এর মাঝেও উনের মেয়ের গায়ে এত দামের জ্যাকেট?

অনলাইন ডেস্ক

ধেয়ে আসছে দুর্ভিক্ষ, এর মাঝেও উনের মেয়ের গায়ে এত দামের জ্যাকেট?

বাবা কিমের সঙ্গে কিম জু (ডানে)। ছবি: সংগৃহীত

ক্রিশ্চিয়ান ডিওর, বিশ্বজুড়ে উচ্চবিত্ত শ্রেণির একটি পছন্দের ব্র্যান্ড। এই জনপ্রিয় ব্র্যান্ডটি উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের কন্যা কিম জু-এরও প্রিয় বলে ধারণা করা হচ্ছে।

দ্য ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদন অনুযায়ী, ১০ বা ১১ বছর বয়সী কিম জু গত সপ্তাহে তার বাবার সাথে একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে অংশ নিয়েছিল। এসময় জু এর গায়ে ছিল কালো রঙের একটি জ্যাকেট।

দক্ষিণ কোরিয়ার সম্প্রচারমাধ্যম টিভি চোসুন জানিয়েছে, জ্যাকেটটি দেখতে হুবহু ফরাসি বিলাসবহুল ফ্যাশন হাউস ক্রিশ্চিয়ান ডিওরের তৈরি জ্যাকেটের মতো।

ফ্যাশন হাউসটির ওয়েবসাইট অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে ১০ এবং ১২ বছর বয়সীদের জন্য জ্যাকেটটির খুচরা দাম দুই হাজার ৮০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৯৪ হাজার টাকা)।

এদিকে, চলতি মাসের শুরুর দিকে বিশেষজ্ঞারা জানিয়েছিলেন, ইতিহাসের ভয়াবহ দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। ১৯৯০-এর দশকের এক দুর্ভিক্ষে দেশটির ২ কোটি মানুষের মধ্যে ৩ থেকে ৫ শতাংশই মারা গিয়েছিল। এবারও সে পথেই চলছে দেশটি। চলতি মাসকে ‘কঠিনতম মার্চ’ বলে অভিহিত করা হচ্ছে। একদিকে পশ্চিমা নিষেধাজ্ঞা, অপরদিকে খাদ্য উৎপাদন কম হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সূত্র: ওয়াশিংটন পোস্ট, দ্য টেলিগ্রাফ

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর