শিরোনাম
২৭ ডিসেম্বর, ২০২৩ ০৮:৩১

দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের বিকট শব্দ

অনলাইন ডেস্ক

দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের বিকট শব্দ

সংগৃহীত ছবি

রাজধানী দিল্লির চাণক্যপুরীতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে বলে স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

পুলিশের কাছে বিস্ফোরণের খবর আসতেই তারা ছুটে যায় ঘটনাস্থলে। সেখানে পৌঁছায় এআইএ, বম্ব স্কোয়াড ও দমকলবাহিনী। 

ইসরায়েলের দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, “স্থানীয় সময় বিকাল ৫টা ৮ মিনিট নাগাদ খুব কাছাকাছি বিস্ফোরণের শব্দ শোনা যায়। 

দূতাবাসের এক কর্মকর্তা জানিয়েছেন, তারা বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। তবে এটি কীসের বিস্ফোরণ ছিল— সে বিষয়টি স্পষ্ট নয়। দিল্লি পুলিশ ও নিরাপত্তা সংস্থাগুলো বিষয়টির তদন্তে নেমেছে।

তবে দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গার্গ জানিয়েছেন, তারা সেখানে রিপোর্ট লেখা পর্যন্ত বিস্ফোরণের কোনও আলামত খুঁজে পাননি।

এদিকে, এর আগে মুম্বাইতে রিজার্ভ ব্যাংকসহ একাধিক জায়গা বোমা বিস্ফোরণের হুমকি দিয়ে মেইল আসে। মেইল আসে সরাসরি আরবিআই গভর্নরের কাছে। ইমেলে বলা হয়েছে, আরবিআই গভর্নর ও অর্থমন্ত্রীকে অবিলম্বে তাদের পদ থেকে সরাতে হবে। 

এমন ইমেইল পাওয়ার পর বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করে ব্যাংক কর্তৃপক্ষ। যে ১১টি জায়গায় বোমা হামলার হুমকি দেওয়া হয়; সেখানে অভিযান চালায় পুলিশ। তবে সেসব স্থানে কোনও কিছু পাওয়া যায়নি। 

এদিকে, এ ঘটনার পর ভারতে, বিশেষ করে দিল্লিতে অবস্থান করা নিজেদের চলাচলে সতর্কতার নির্দেশ দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ।  সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস, টাইমস ইসরায়েল, রয়টার্স

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর