২৮ মে, ২০২৪ ১৮:৩২

ছয় বছর পর পিএমএলএনের প্রেসিডেন্ট হলেন নওয়াজ শরীফ

অনলাইন ডেস্ক

ছয় বছর পর পিএমএলএনের প্রেসিডেন্ট হলেন নওয়াজ শরীফ

নওয়াজ শরীফ

দীর্ঘ ছয় বছর পর পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তার বিরুদ্ধে এ পদের জন্য কোনও প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি আবার নির্বাচিত হয়েছেন। 

স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, দলটির সূত্রগুলো এর আগে বলেছেন- দলীয় প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হবেন নওয়াজ। মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ২৮ মের মধ্যে এই নির্বাচনের শিডিউল ছিল। ২৮ মে’কে ইয়ামি তাকবির দিবস হিসেবে পালন করা হয়। ১৯৮৮ সালের এই দিনে নওয়াজ শরীফ পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় তার দেশ ভারতের পারমাণবিক পরীক্ষার জবাব দেয়। সোমবার এক নোটিফিকেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এ বছরের ২৮ মে বা মঙ্গলবারকে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন।

২০১৭ সালে ২৮ জুলাই নওয়াজ শরীফ পানামা পেপারস কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রী এবং দলীয় প্রধানের পদ হারান। তারপর থেকে নানা চড়াই উৎরাই পেরিয়েছে পিএমএলএন।

সোমবার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার রানা সানাউল্লাহ বর্ণনা করেন, দলীয় নেতারা একমত হয়েছেন যে, নওয়াজ শরীফ হবেন দলের নেতা। দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন শেহবাজ শরীফ। কিন্তু নতুন নেতা নির্বাচন না হওয়া পর্যন্ত শেহবাজ শরীফ দলের কাজ চালিয়ে যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্থায়ী কমিটি। সূত্র: জিও নিউজ, দ্য নিউজ

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর