Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৬ জুলাই, ২০১৫ ০০:০০

চীনের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ হিলারির

চীনের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ হিলারির

চীনের বিরুদ্ধে বাণিজ্যিক তথ্য চুরি ও বিপুল পরিমাণ সরকারি তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। শনিবার নিউ হ্যাম্পশায়ারে এক নির্বাচনী প্রচারণায় হিলারি দাবি করেন, তিনি চীনের শান্তিপূর্ণ উত্থান চেয়েছিলেন। কিন্তু চীন এখন যুক্তরাষ্ট্রের গোপন বাণিজ্যিক তথ্য এবং বিভিন্ন তথ্য চুরি করতে শুরু করেছে।

এ বিষয়ে তিনি মার্কিন সরকারকে আরও সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, 'তারা (চীন) সামরিক স্থাপনা নির্মাণ করছে, যা আমাদের সঙ্গে চুক্তিতে আবদ্ধ দেশগুলোর জন্য আবারও হুমকি সৃষ্টি করছে। কারণ তারা বিতর্কিত স্থানে স্থাপনা নির্মাণ করছে।' উদাহরণ হিসেবে তিনি ফিলিপাইনের কথা উল্লেখ করেন। সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও দুই বারের ফার্স্ট লেডি হিলারি আরও বলেন 'যুক্তরাষ্ট্রের বাইরে যায় না এমন সবকিছুই তারা (চীন) হ্যাক করার চেষ্টা করছে। তারা গোপন প্রতিরক্ষা ও বাণিজ্যিক তথ্য এবং বিপুল পরিমাণ সরকারি তথ্য চুরি করছে।' মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার চাইতেও কঠোর ভাষায় চীনকে আক্রমণ করলেন হিলারি। তবে তার এ বক্তব্য সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হয়নি হোয়াইট হাউস। চলতি বছরের গোড়ার দিকে মার্কিন সরকারের বিপুল সংখ্যক নথি চুরির ঘটনায় চীনের দিকে আঙ্গুল তুলেছিলেন মার্কিন কর্মকর্তারা। তবে বেইজিং সরকার তাদের ওই দাবিকে 'দায়িত্বজ্ঞানহীন' বলে উড়িয়ে দিয়েছে। এএফপি।

 


আপনার মন্তব্য

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com