Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৬ জুলাই, ২০১৫ ০০:০০

সংক্ষেপে

সংক্ষেপে

প্রাচীন স্থাপনায় হত্যা

সিরিয়ার প্রাচীন পালমিরা শহরের ঐতিহাসিক অ্যাম্ফিথিয়েটারের ভেতরে ২৫ জনকে গুলি করে হত্যার ভিডিও প্রকাশ করেছে ইসলামিক স্টেট (আইএস)। শনিবার তাদের হত্যা করে বলে জানা গেছে। নিহতরা সিরীয় সেনাবাহিনীর সদস্য এবং তাদের হোমস শহর থেকে আটক করা হয়েছিল বলে আইএসের পক্ষ থেকে দাবি করা হয়েছে। হত্যাকারীদের বয়স ১৩-১৪ বছর মনে হয়েছে বলে বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়। গত মে মাসের শেষ দিকে সরকারি বাহিনীগুলোকে হটিয়ে পালমিরা দখল করে নেয় আইএস। বিবিসি।

'নজিরবিহীন' সামরিক মহড়া

পীত সাগরে 'নজিরবিহীন' সামরিক মহড়া শুরু করেছে বিশ্বের উদীয়মান সুপার পাওয়ার চীন। কোরীয় উপদ্বীপ ও চীনের মাঝামাঝি স্থানে এ মহড়া চালাচ্ছে বেইজিং। নজিরবিহীন সামরিক মহড়ায় চীনা বিমান ও নৌবাহিনী অংশ নিচ্ছে। চীনা পিপলস লিবারেশন আর্মি পরিচালিত একটি দৈনিক শুক্রবার সামরিক মহড়া শুরুর খবর দিয়েছে তবে মহড়া ঠিক কোথায় চলছে এবং কতদিন ধরে চলবে তা স্পষ্ট করে বলেনি। এএফপি।

হামলায় নিহত ২৫ জঙ্গি

মিসরের সিনাইয়ে বিমান হামলায় ২৫ জঙ্গি নিহত হয়েছে। শনিবার এই হামলা চালানো হয়েছে বলে দেশটির নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর সিনাইয়ের শেখ জুবেইদ টাউনের নিকটবর্তী এলাকায় এসব বিমান হামলা চালানো হয়েছে। হামলায় অস্ত্রশস্ত্র ও বিস্ফোরকের মজুদও ধ্বংস করা হয়েছে। একইদিন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো সামরিক পোশাক পরে উত্তর সিনাই সফর করেছেন মিসরীয় প্রেসিডেন্ট আব্দেল ফাত্তা আল সিসি। আল জাজিরা।

 

 


আপনার মন্তব্য