শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ জানুয়ারি, ২০২১ ০০:১৪

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২১ লাখ ৩ হাজার ছাড়িয়েছে। এমনকি গত বৃহস্পতিবার এক দিনেই বিশ্বে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬৪৩ জনের। এ দিনে যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন আশঙ্কা প্রকাশ করে বলেছেন, যুক্তরাষ্ট্রের পরিস্থিতি আরও খারাপ হতে পারে। এমনকি ফেব্রুয়ারিতেই মৃত্যুর সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যেতে পারে। রয়টার্স, বিবিসি, এএফপি।

প্রাপ্ত খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ১৬ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। সব মিলিয়ে মহামারীর বছরজুড়ে মোট প্রাণহানি হয়েছে ২১ লাখের বেশি। ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৬ লাখ। এতে আক্রান্ত দাঁড়িয়েছে ৯ কোটি ৮০ লাখের বেশি। এই সময়ে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন চার হাজারের বেশি মানুষ; দেশটিতে মোট প্রাণহানি ৪ লাখ ২০ হাজার। দিনের দ্বিতীয় সর্বোচ্চ- ১ হাজার ৩০০-এর বেশি মৃত্যুতে ব্রাজিলে প্রাণহানি ছাড়িয়েছে ২ লাখ ১৪ হাজার।

এ দিন প্রায় ১ হাজার ৩০০ মৃত্যু দেখেছে ব্রিটেন; দেশটিতে মোট মৃত্যু ৯৬ হাজারের কাছাকাছি। সাড়ে ৮০০ মৃত্যু রেকর্ড হয়েছে জার্মানিতে। সাড়ে ৩০০ থেকে সাড়ে ৬০০ মৃত্যু দেখেছে ইন্দোনেশিয়া, ফ্রান্স, কলম্বিয়া, স্পেন, পোল্যান্ড, ইতালি, রাশিয়া ও দক্ষিণ আফ্রিকা। ভারতে মোট প্রাণহানি ১ লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে; মেক্সিকোতে এ সংখ্যা ১ লাখ ৪৫ হাজারের বেশি।


আপনার মন্তব্য