রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা
প্রখ্যাত চার সাংবাদিকের ধারণা

ইমরান খানের দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রিত্ব অর্জন অসম্ভব

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের প্রখ্যাত চার সাংবাদিক যারা একদা ঘোরতর ইমরানপন্থি হিসেবে পরিচিত ছিলেন- মনে করেন, আগামী সাধারণ নির্বাচনে জিতে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খানের পক্ষে অসম্ভব ব্যাপার।

সাংবাদিক সাবির শাকির, চৌধুরী গোলাম হোসেন, আরিফ হামিদ ভাট্টি ও সামি ইবরাহিম সরকার সমর্থক বেসরকারি এক টিভি চ্যানেলে প্রচারিত অনুষ্ঠানে পাকিস্তানের চলমান পরস্থিতি বিশ্লেষণ করছিলেন। চারজনের মধ্যে একজন বলেন, ‘যেভাবে দেশ চালানো হচ্ছে তাতে চলতি মেয়াদই ইমরানের ফার্স্ট অ্যান্ড লাস্ট ইনিংস।’

সাবির শাকিরের মতে পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন পিএমএল-এন সহসভাপতি মরিয়ম নওয়াজ, এতে কোনো সন্দেহ নেই। মরিয়ম জমানায় ইমরান শক্তিমান প্রার্থীতে রূপান্তরিত হয়ে পরের নির্বাচনে আবার ক্ষমতাসীন হবেন।

আরিফ হামিদ ভাট্টি বলেন, চতুর্থবারে মতো প্রধানমন্ত্রিত্ব অর্জন করে রেকর্ড সৃষ্টি করবেন। তবে ওই ঘটনাটি জনগণের ভোটে ঘটবে মনে হচ্ছে না। সামি ইবরাহিম বলেন, রাজনীতি দাবি করে গণমুখী কাজকর্ম। মানুষ কী ধরনের কষ্ট ভোগ করছে তা উপলব্ধি করে শাসকরা প্রতিকার বিধান করবেন এটাই নিয়ম। তা না করে ইবনে খালদুনের মতো ভাষণ দিলে জনগণের কী লাভ?

ইবরাহিমের উদ্দেশে প্রবীণ সাংবাদিক চৌধুরী গোলাম হোসেন বলেন, ‘মেহেরবানি করে ইনিয়েবিনিয়ে বলবেন না। সোজাসুজিই বলুন, ইমরানের যে পারফরম্যান্স তাতে তিনি ফের প্রধানমন্ত্রী হতে পারবেন না।’

সর্বশেষ খবর