শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এক রাত হাসপাতালে কাটিয়ে প্রাসাদে রানী এলিজাবেথ

এক রাত হাসপাতালে কাটিয়ে প্রাসাদে রানী এলিজাবেথ

ব্রিটিশ রানী এলিজাবেথকে প্রাথমিক কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য এক রাত হাসপাতালে থাকতে হয়েছে বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস। গত বুধবার এক রাত হাসপাতালে কাটানোর পর ৯৫ বছর বয়সী রানী বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরের দিকে উইন্ডসর প্রাসাদে ফিরেছেন। হাসপাতালে যাওয়ার আগে এলিজাবেথ তাঁর নর্দার্ন আয়ারল্যান্ড সফর বাতিল করেন। বাকিংহাম প্যালেস বলেছে, সেন্ট্রাল লন্ডনের একটি বেসরকারি হাসপাতাল থেকে বৃহস্পতিবার দুপুরের খাবারের সময় তিনি উইন্ডসরে ফেরেন। টানা অনুষ্ঠানের ধকলে ক্লান্ত রানীকে কয়েক দিন বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। সে অনুযায়ীই প্রাথমিক কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য বুধবার বিকালে তিনি হাসপাতালে যান।

বুধবার রানী গাড়িতে করে উইন্ডসর থেকে প্রায় ১৯ কিলোমিটার দূরে মেরিলিবোনে অবস্থিত কিং এডওয়ার্ড সেভেনস হাসপাতালে যান; সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকরা তাঁর দেখভাল করেন।  পরীক্ষা-নিরীক্ষার কারণেই তাঁকে রাতে হাসপাতালে থাকতে হয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের পর এবারই প্রথম এলিজাবেথ হাসপাতালে থাকলেন; পাকস্থলীর প্রদাহের লক্ষণ নিয়ে ৮ বছর আগে তাঁকে শেষ হাসপাতালে থাকতে হয়েছিল। কিং এডওয়ার্ড সেভেনস হাসপাতালটি সাধারণত রাজপরিবারের ঊর্ধ্বতন সদস্যরা ব্যবহার করেন।

চলতি বছরের প্রথম দিকে রানীর প্রয়াত স্বামী ডিউক অব এডিনবরার চিকিৎসাও এই হাসপাতালেই হয়েছিল।

সর্বশেষ খবর