শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০১৯ ০১:০৫

থাইল্যান্ডের কেরাত সম্মেলনে শায়খ আহমাদ বিন ইউসুফ

অনলাইন ডেস্ক

থাইল্যান্ডের কেরাত সম্মেলনে শায়খ আহমাদ বিন ইউসুফ
শায়খ আহমাদ বিন ইউসুফ

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইক্বরা) সভাপতি, বাংলাদেশ কেরাত ইন্সটিটিউটের পরিচালক এবং বিশ্বখ্যাত ক্বারি আহমাদ বিন ইউসুফ আল-আযহারি থাইল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নিয়েছেন।

 থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ‘ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’ কর্তৃক আয়োজিত ‘দ্য হোলি কোরআন রিয়েকশন ইন থাইল্যান্ড’-এ তিনি যৌথভাবে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার তিনি ঢাকা ত্যাগ করেন। তিন দিনব্যাপী এ সম্মেলন বুধবার শুরু হয়ে শুক্রবার শেষে হবে।

সেন্ট্রাল ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’ এর সভাপতি আনান ওয়ানাইলোহ এক বিবৃতিতে জানান, এ সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন থাই রাজা কিং ক্লং কাও এবং অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন মন্ত্রী, উচ্চপদস্থ কর্মকর্তা, স্কলার ও রাষ্ট্রদূত।

সম্মেলনে যৌথভাবে প্রধান অতিথি থাকবেন ইত্তেহাদুল কুররা আল-আলামিয়ার প্রেসিডেন্ট মিসরের ড. আহমাদ নাঈনা এবং বাংলাদেশের শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি।

এছাড়াও ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মিয়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভিয়েতনামসহ মোট ১২ দেশের ক্বারি ও অন্যান্য অতিথিরা অংশগ্রহণ করছেন এই অনুষ্ঠানে।

বিশ্বের ক্বারিদের আন্তর্জাতিক সংগঠন ‘ইত্তেহাদুল কুররা আল আলামিয়্যাহ’ কর্তৃক বাংলাদেশের প্রধান ক্বারি হিসেবে স্বীকৃতি পাওয়া শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ক্বারি মোহাম্মদ ইউসুফ (রহ.)-এর বড় ছেলে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য