৮ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪২

দুর্গাপূজা নিয়ে গুজব ছড়ালে কান ধরে উঠবস করার নির্দেশ মমতার

দীপক দেবনাথ, কলকাতা:

দুর্গাপূজা নিয়ে গুজব ছড়ালে কান ধরে উঠবস করার নির্দেশ মমতার

সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। চলতি বছরের ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে এই দুর্গাপূজা। কিন্তু করোনার আবহে সেই দুর্গাপূজা নিয়ে চিন্তার ভাঁজ সকলের কপালে। আর তারই সুযোগ নিয়ে কিছু লোক সোশ্যাল মিডিয়ায় ভুয়া খবর ছড়াচ্ছে বলে অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। 

এই ঘটনায় নিজের ক্ষোভ প্রকাশ করে পুলিশকে তাঁর নির্দেশ- অভিযুক্তদের খুঁজে বের করে প্রকাশ্যে ১০০ বার কান ধরে ওঠবোস করাতে হবে। মঙ্গলবার রাজ্য সরকারের সচিবালয় নবান্নে সংবাদ সম্মেলনে মমতা এই নির্দেশ দেন।
 
বিজেপির নাম না নিয়েই এই রাজনৈতিক দলটিকে নিশানা করে মমতা বলেন ‘...নাম নিয়ে তাদের আর বড় করতে চাই না। আজকে সকাল থেকে ওয়াটসঅ্যাপে ভুয়া খবর ছড়িয়েছে যে দুর্গাপূজায় কাউকে বের হতে দেয়া হবে না, সারারাত কার্ফু থাকবে...। আমি বলতে চাই এরা কোন হরিদাস? কোন মূর্খের দল? কোন অসভ্যতার প্রতীক? দুর্গাপূজা আমাদের জাতীয় উৎসব। এটা নিয়ে যারা বড় বড় কথা বলছেন এবং মানুষে মানুষে সংঘর্ষ বাঁধানোর চেষ্টা করছেন-তারা রেহাই পাবে না। আমি পুলিশকে বলবো যেখান থেকে এই ভুয়া খবর রটানো হয়েছে তাদের প্রকাশ্যে কান ধরে ১০০ বার ওঠবস করাতে হবে। আমি এটা দেখতে চাই। আমি চাইনা তাদের দু’টো চড় মারা হোক। তাদের বাংলাকে অসম্মান করার অধিকার কে দিলো?’ 

এসময় তিনি আরও বলেন, ‘যারা এটা রটিয়েছে তাদের এটা প্রমাণ করতে হবে। আর তা না করতে পারলে কান ধরে ওঠবস করতে হবে। আর যদি আমাদের সরকার এই নির্দেশ জারি করে থাকে তবে তার দায় আমি নিচ্ছি। আমি জনগণের সামনে কান ধরে ১০০ বার ওঠবস করবো। আমার কোন লজ্জা নেই। আমি ভুল করলে জনগণের সামনে কৈফিয়ত দিতে বাধ্য।’ 

নাম না করেই বিজেপিকে অসভ্যের দল, ঔদ্ধত্যের দল, পাষণ্ড নৃশংস দল বলে আখ্যায়িত করে মমতা বলেন ‘রাজ্য সরকার দুর্গাপূজা নিয়ে এখনও পর্যন্ত কোন বৈঠকই করেনি। এখনও করোনা মহামারী চলছে। করোনার কারণে পহেলা বৈশাখ, ঈদ, আশুরা কোন উৎসবই মানুষ পালন করতে পারেনি। আমরা সকলে সব ধর্ম মিলে সেটা মেনে নিয়েছি। দুর্গাপূজা এখনও অনেক দেরী আছে। করোনা পরিস্থিতি দেখে তারপর আমাদের সিদ্ধান্ত নিতে হবে। যারা দুর্গাপূজা করেনি, কালী পূজা করেনি, মা দুর্গাকে চেনে না-তারাই মিথ্যা রটাচ্ছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর