শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ১২:২৬
আপডেট : ১১ মে, ২০২১ ১২:২৮
প্রিন্ট করুন printer

নির্বাচনে বিজয়ী হয়েও যে কারণে শপথ নেননি বিজেপির দুই বিধায়ক

অনলাইন ডেস্ক

নির্বাচনে বিজয়ী হয়েও যে কারণে শপথ নেননি বিজেপির দুই বিধায়ক
জগন্নাথ-নিশীথ
Google News

সাংসদ পদেই বহাল থাকবেন ভারতের পশ্চিমবঙ্গ নির্বাচনে বিজেপির টিকিটে বিজয়ী নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। ছেড়ে দেবেন দিনহাটা ও শান্তিপুরের বিধায়ক পদ। এমনটা চেয়েছিলেন বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। গত শনিবার দিল্লিতে রাজ্য নেতাদের সঙ্গে এ নিয়ে আলোচনার পরেই সিদ্ধান্ত পাকা হয়েছে। সোমবার কলকাতায় দলের বিধায়কদের নিয়ে বৈঠকে এই বিষয়ে বিশেষ আলোচনা না হলেও দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচনের জন্য ভিতরে ভিতরে প্রস্তুতি শুরু করে দেওয়ার চিন্তা ভাবনা রয়েছে বিজেপি-র। তবে এখনই দলের কোনও নেতা এ নিয়ে মুখ খুলতে রাজি নন। তবে সেটাই যে হতে চলেছে তা স্বীকার করে নিয়েছেন রাজ্যের একাধিক শীর্ষ নেতা।

বিধানসভা নির্বাচনে লোকসভার ৪ সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। ফলাফলে দেখা গেছে, তাদের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় পরাজিত হয়েছেন। কিন্তু মাত্র ৫৯ ভোটের ব্যবধানে হলেও তৃণমূলের উদয়ন গুহকে হারিয়ে দিনহাটা থেকে বিধায়ক হয়েছেন নিশীথ। আবার শান্তিপুরে রানাঘাটের সাংসদ জগন্নাথ ১৫,৮৭৮ ভোটে জয়ী হয়েছেন।

ইতিমধ্যেই বিজেপি-র ৭৭ জন বিধায়কের সিংহভাগই বিধানসভায় এসে শপথ নিয়েছেন। কিন্তু সেই তালিকায় এখনও পর্যন্ত নেই নিশীথ ও জগন্নাথ। তা নিয়ে জল্পনা চললেও দু’জনেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, দল‌ যা সিদ্ধান্ত নেবে তাই মেনে নেবেন তাঁরা। রাজ্য বিজেপি-র এক শীর্ষ নেতা বলেন, ‘‘এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্ব। ইতিমধ্যেই দুই সাংসদকে তা জানিয়েও দেওয়া হয়েছে।’’ তবে কবে তাঁরা বিধায়ক পদ ছাড়বেন সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর