১০ সেপ্টেম্বর, ২০২১ ১৫:১২
উপ-নির্বাচন

মমতার বিরুদ্ধে কেন প্রিয়াঙ্কাকে প্রার্থী করল বিজেপি?‌

অনলাইন ডেস্ক

মমতার বিরুদ্ধে কেন প্রিয়াঙ্কাকে প্রার্থী করল বিজেপি?‌

মমতা ব্যানার্জি ও প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ফাইল ছবি

ভবানীপুরের উপনির্বাচনে মমতা ব্যানার্জির বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। একুশের নির্বাচনে এন্টালি থেকে তিনি প্রার্থী হয়েছিলেন। কিন্তু হেরে গিয়েছিলেন। এখন প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে বিজেপির এত নেতানেত্রী থাকতে প্রিয়াঙ্কাকে কেন বেছে নেওয়া হলো?‌ বিজেপির অন্দরে অনেকে অখুশি হলেও কেন্দ্রীয় নেতৃত্ব এই প্রার্থীতেই সিলমোহর দিয়েছে।

বিজেপি সূত্রে খবর, একুশের নির্বাচনের পর থেকে দেখা যায়, কয়েকজন বিধায়ক এবং নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। সেখানে প্রিয়াঙ্কা কিন্তু সেটা করেনি। আবার বহু বিজেপি নেতা নির্বাচনে পরাজয়ের পর নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। সেখানে প্রিয়াঙ্কাকে দেখা গেছে, ভোট পরবর্তী হিংসা মামলাতে আইনজীবী হিসেবে লড়াই করতে। এ ছাড়া নানা ইস্যুতে এখনো তিনি রাস্তায় নেমে কাজ করে চলেছেন। দলের বহু মামলা তিনি লড়ছেন। এটা একটা বড় ফ্যাক্টর।

আবার নতুন প্রজন্মের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলে বিজেপির কেন্দ্রীয় নেতারা মনে করেন। জাতীয় ও রাজ্যের সংবাদমাধ্যমের বিভিন্ন বিতর্কসভায় বিজেপির হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। শুধু তাই নয়, সেখানে বিজেপির ভাবমূর্তি তুলে ধরেছেন। দলের মুখপাত্র না হয়েও বিজেপির হয়ে লাগাতার তিনি ইস্যুভিত্তিক সদর্থক ভূমিকা নিয়ে চলেছেন। এতে বিরোধী আসনে বসেও বঙ্গবিজেপি খানিকটা অক্সিজেন পেয়ে চলেছে।

নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা বলেন, ‘‌শুক্রবার দিনটি ঠিক হয়েছিল প্রার্থীর নাম ঘোষণা করা হবে। তার আগে বেশ কয়েকটি নাম কেন্দ্রীয় নেতৃত্বকে পাঠানো হয়েছিল। সেখানে প্রিয়াঙ্কার নাম ছিল। আইনজীবীর পাশাপাশি তিনি একজন নারী। তাই নারীর বিরুদ্ধে নারী প্রার্থীই দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তিনিই যোগ্য বলে বিবেচিত হয়েছেন।’‌

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর