২ জুলাই, ২০২২ ২৩:০৭

আসন্ন লোকসভা ভোটে বিজেপি ২৫ আসন পেলে কান ধরে উঠবস করব : ফিরহাদ হাকিম

দীপক দেবনাথ, কলকাতা :

আসন্ন লোকসভা ভোটে বিজেপি ২৫ আসন পেলে কান ধরে উঠবস করব : ফিরহাদ হাকিম

২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপি যদি পশ্চিমবঙ্গ থেকে ২৫টি আসন পায় তাহলে কান ধরে উঠবস করবেন বলে এই মন্তব্য করেছেন রাজ্যটির পরিবহন ও আবাসন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম। 

শনিবার ভারতের হায়দ্রাবাদে বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠকে যোগ দিয়ে দলটির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেন ২০২৪ সালের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে তারা ২৫ টি আসন পাবেন। সেই পরিপ্রেক্ষিতেই প্রশ্ন করা হয় ফিরহাদ হাকিম এ মন্তব্য করেছেন। 

তিনি আরও বলেন, সুকান্ত মজুমদারকে বলুন আমাকে লিখে দিতে, যে উনি রাজনীতি ছেড়ে দেবেন আর কান ধরে উঠবস করবেন। আমিও বলছি উনি যদি ২৫টা আসন পেয়ে যান তবে আমি কান ধরে উঠবস করব।

কলকাতা পুরসভার মেয়র ফিরহাদের দাবি, ওরা (বিজেপি) এক থেকে দুই-এর বেশি আসনে জিততে পারবে না। আমরা চেষ্টা করছি বাংলায় ওটাকে জিরো করে দেওয়ার। সুকান্ত মজুমদারের দল বিজেপি বাংলায় বিগ জিরো হবে। হইহই করে কয়েকটি আসন পেয়ে ওরা বিরোধী দলের জায়গা পেয়েছে ঠিক কথা, কিন্তু বর্তমানে বাংলায় তারা একটা বিগ জিরো।

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে গোটা ভারতেই ভালো ফল করেছিল বিজেপি। পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভার আসনের মধ্যে ১৮টি আসনে জয়লাভ করেছিল মোদী-অমিত শাহের দল। এই ফলাফলের উজ্জীবিত হয়েছিল গেরুয়া শিবির। যদিও ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল করতে পারেনি তারা। নির্বাচনী প্রচারণায় এসে দলের শীর্ষ নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০০ আসনের জয়ের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেও তার অনেক আগেই তাদের দৌড় থেমে যায়। রাজ্যের ২৯৪টি বিধানসভা আসনের মধ্যে মাত্র ৭৭ আসনে জয় পেয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। সেই সাথে রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে তারা আত্মপ্রকাশ করে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর