৩ জুলাই, ২০২২ ২৩:২৪

মমতা ব্যানার্জির বাড়িতে নিরাপত্তায় গলদ!

দীপক দেবনাথ, কলকাতা :

মমতা ব্যানার্জির বাড়িতে নিরাপত্তায় গলদ!

অবাক করা ঘটনা! পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দক্ষিণ কলকাতার কালীঘাটের বাড়ির প্রাচীর টপকে ভিতরে ঢুকে পড়ল এক ব্যক্তি। শুধু তাই নয় চুপচাপ প্রাচীরের ভেতরে শনিবার সারারাত ঘাপটি মেরে লুকিয়ে ছিল সে। রবিবার সকালে বিষয়টি জানাজানি হতেই শোরগোল পড়ে যায়। আর এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠেছে। 

সাধারণত জেড ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন মমতা ব্যানার্জি। ফলে নিরাপত্তাও থাকে বেশ। কিন্তু নিরাপত্তার নজর এড়িয়ে শনিবার মাঝরাতে গার্ড রেল টপকে ওই ব্যক্তি মমতার বাড়িতে ঢুকে পড়েন বিষয়টি কেউই টের পাননি। রবিবার সকালে নিরাপত্তারক্ষীরা ওই ব্যক্তিকে দেখতে পেয়ে তাকে আটক করে এবং কালীঘাট থানার হাতে তুলে দেয়। এঘটনায় নিরাপত্তার দায়িত্বে থাকার কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হবে। সেক্ষেত্রে নিরাপত্তায় গাফিলতি প্রমাণ পেলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও ইঙ্গিত পাওয়া গেছে।

পুলিশ সূত্রে খবর, আটককৃত ব্যক্তির নাম খোকন। যদিও তার বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। এ ঘটনায় প্রশাসনের মধ্যে হইচই পড়ে গেছে। ঘটনা সামনে আসার পর সকালেই কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে ছুঁটে যান কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা। বিষয়টি নিয়ে সকাল থেকেই কলকাতা  দফায় দফায় বৈঠক করেছেন কমিশনারসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা আরও জোরদার করার চিন্তাভাবনাও করা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর