৩০ মে, ২০২৩ ১৫:২২

মণিপুরে যেতে চাই, কেন্দ্রীয় সরকারের অনুমতি চাইব : মমতা

অনলাইন ডেস্ক

মণিপুরে যেতে চাই, কেন্দ্রীয় সরকারের অনুমতি চাইব : মমতা

মমতা ব্যানার্জি। ফাইল ছবি

মে মাসেও উত্তর-পূর্ব ভারতের রাজ্য মণিপুরে অগ্নিগর্ভ পরিস্থিতি অব্যাহত। এই পরিস্থিতি খতিয়ে দেখতে মণিপুর গিয়ে পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাইসহ উচ্চপদস্থ অফিসাররা এখন মণিপুরে আছেন। এমনকি ভারতের সেনাপ্রধান মনোজ পাণ্ডেসহ পদস্থ সেনা কর্মকর্তারা সেখানে রয়েছেন। কিন্তু পাহাড়ি রাজ্য এখনো স্বাভাবিক হয়নি। তার মধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সেখানে যেতে চান শান্তি ফেরাতে।

এদিকে মণিপুরে গোলমাল বাঁধে মে মাসের ৩ তারিখ। এই অশান্তির ২৬ দিনের মাথায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মণিপুরে পা রেখেছেন। অন্যদিকে, অবিজেপি মুখ্যমন্ত্রীদের মধ্যে মমতা প্রথম থেকেই কেন্দ্রীয় সরকারের উদাসীনতা নিয়ে সরব ছিলেন। এবার অবশেষে মমতা নিজেই শান্তি ফেরাতে উদ্যোগী হতে চান। সে কথা জানিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে অনুমতি চাইবেন বলে জানান তিনি।

এক সংবাদমাধ্যমকে মমতা বলেন, ‘আমি মণিপুরে যেতে চাই। সেখানে গিয়ে মানুষকে শান্তি ফেরানোর কথা বলতে চাই। আমি কেন্দ্রীয় সরকার এবং সেনার অনুমতি চাইব ওখানে যাওয়ার জন্য।’‌

মণিপুরের অশান্তি নিয়ে মমতা আগেও উদ্যোগী হন। গত ১০ বছর আগে মমতা ইম্ফলে গিয়ে অনশনরত ইরম শর্মিলা চানুর সঙ্গে দেখা করেছিলেন। তখন তাকে অনুরোধ করেছিলেন, অনশন তুলে নিয়ে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে। এবারও জ্বলছে মণিপুর। তাই সেখানে শান্তির বার্তা দিতে চান মমতা। তবে তাকে কেন্দ্রীয় সরকার যেতে অনুমতি দেবে না বলেই সূত্রের খবর।  

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর