Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৩০

পথচারীকে বাঁচাতে গিয়ে প্রাইভেট কার ট্রাকের নিচে

যুবলীগ ও ছাত্রলীগের পাঁচ নেতা নিহত

প্রতিদিন ডেস্ক

পথচারীকে বাঁচাতে গিয়ে প্রাইভেট কার ট্রাকের নিচে
খুলনায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেছে প্রাইভেটকার -বাংলাদেশ প্রতিদিন

খুলনায় মানসিক ভারসাম্যহীন পথচারীকে বাঁচাতে গিয়ে প্রাইভেট কারের সঙ্গে ট্রাকের সংঘর্ষ ঘটেছিল বলে জানিয়েছে পুলিশ। খুলনা শহরের রূপসা সেতুর বাইপাস সড়কে খেজুরবাগান এলাকায় রবিবার রাতে ওই দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও একজন যুবলীগ নেতা। নিহতরা হলেন- গোপালগঞ্জ শহরের সবুজবাগের আবদুল ওয়াদুদ মিয়ার ছেলে ও গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান বাবু, একই এলাকার আলাউদ্দিন শিকদারের ছেলে ও গোপালগঞ্জ সদর যুবলীগের সহ-সভাপতি সাদিকুল আলম, থানাপাড়ার গাজী মিজানুর রহমানের ছেলে ও জেলা ছাত্রলীগের উপ-সম্পাদক ওয়ালিদ মাহমুদ উৎসব, গেটপাড়ার আলমগীর হোসেন মোল্লার ছেলে ও জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সাজু আহমেদ এবং চাঁদমারীর ওয়াহিদ গাজীর ছেলে ও জেলা ছাত্রলীগের সদস্য আমিনুল ইসলাম গাজী। সাদিকুল ছাড়া বাকি সবাই গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী। লবণচরা থানার ওসি মো. শফিকুল ইসলাম বলেন, তারা পাঁচজনই বন্ধুর মতো চলাফেরা করতেন। মাদকবিরোধী সংগঠনেও সক্রিয় ছিলেন তারা। রবিবার তারা একটি প্রাইভেট কারে করে খুলনায় বেড়াতে গিয়েছিলেন। প্রাইভেট কারটি খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে গোপালগঞ্জ ফেরার পথে সাদিকুল চালকের আসনে ছিলেন। খেজুরবাগান অতিক্রম করার সময় ‘মানসিক ভারসাম্যহীন এক ভবঘুরে পথচারী’ প্রাইভেট কারের সামনে এসে পড়ে। এ সময় চালক তাকে বাঁচাতে গেলে বিপরীত দিক থেকে আসা মংলা থেকে জিরো পয়েন্টগামী সিমেন্টবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকটি জব্দ করা হলেও চালক ও তার সহকারী পালিয়ে গেছে। এদিকে নিহত পাঁচজনের লাশ গতকাল সকালে গোপালগঞ্জে পৌঁছালে পরিবারের সদস্য, প্রতিবেশী ও স্বজনদের আহাজারিতে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। তাদের মৃত্যুর খবরে পুরো গোপালগঞ্জে শোকের ছায়া নেমে আসে। নিহতদের বাড়িতে চলে শোকের মাতম। 

পাঁচ নেতার একসঙ্গে জানাজা : গোপালগঞ্জ প্রতিনিধি জানান, পাঁচ নেতার জানাজা একসঙ্গে সম্পন্ন হয়েছে। গতকাল বাদ জোহর গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে জানাজায় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ অংশ নেন।

এক দিনে সড়কে ঝরল ১৬ প্রাণ : ১১ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশু ও শিক্ষার্থী রয়েছেন। রবিবার দিবাগত রাত থেকে গতকাল বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

মুন্সীগঞ্জ : গজারিয়া উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুপুরে কাভার্ডভ্যান ও প্রাইভেট কারের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় এক নারীও আহত হন। আহত নারীকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

 নিহতরা হলেন- গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার সিদ্দিকুর রহমান (৭০), তার স্ত্রী জেসমিন সুলতানা (৫৫) ও প্রাইভেট কারচালক আবদুল্লাহ সরকার (৩৫)।

লালমনিরহাট : পাটগ্রামে বিকালে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- খোরশেদ আলম (৪০) ও আরিফ হোসেন (৩৮)। এদিকে লালমনিরহাটের রংপুর-কুড়িগ্রাম মহাড়কের মোস্তাফিহাট এলাকায় ট্রাকের ধাক্কায় মারা গেছেন অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধ।

নওগাঁ : জেলা শহরের বাইপাস রোডে বাসচাপায় জিয়াউর রহমান (৩৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। জিয়া বিডিআর ক্যাম্প এলাকার আবু তালেব সরদারের ছেলে। অন্যদিকে মান্দায় হুমায়রা খাতুন (৭) নামে শিশু শ্রেণির এক মাদ্রাসাছাত্রী ভটভটিচাপায় মারা গেছে। সে উপজেলার পারইল গ্রামের নজরুল ইসলামের ছেলে।

রংপুর : পীরগঞ্জ উপজেলায় দুই ট্রাকের সংঘর্ষে এক চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেক চালকসহ তিনজন। নিহত চালক রফিকুলের বাড়ি পীরগঞ্জ থানায়। আহতদের পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে মিঠাপুকুরে মোটরসাইকেল ও তেলবাহী লরির সংঘর্ষে মারা গেছেন পল্লী বিদু্যুৎ সমিতির লাইনম্যান নুরনবী (৪৫)। বিকালে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

খুলনা : ডুমুরিয়ায় গতকাল পিকনিকের বাস খাদে পড়ে মেঘলা (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। খুলনা-সাতক্ষীরা মহাসড়কে চুকনগরের চাকুন্দিয়ায় এ দুর্ঘটনা ঘটে। মেঘলা যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

দিনাজপুর : চিরিরবন্দরে দুপুরে নিয়ন্ত্রণ হারিয়ে ইঞ্জিনচালিত ভটভটি উল্টে তৌফিকুল ইসলাম (৩৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত ও দুজন আহত হয়েছেন। আহতদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত তৌফিকুল ইসলামের বাড়ি পার্বতীপুর উপজেলার দুর্গাপুর গ্রামে।

বগুড়া : আদমদীঘি উপজেলার সান্তাহার বাইপাস সড়কে পিকনিকের বাসের ধাক্কায় জিয়াউল হক জিয়া (৩৭) নামে এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। জিয়ার বাড়ি পার নওগাঁর চক আফজাল গ্রামে। দুর্ঘটনার পর জনতা পিকনিকের তিনটি বাস ভাঙচুর করেছে।

চট্টগ্রাম : হাটহাজারী-খাগড়াছড়ি মহাসড়কে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার রাতে সড়ক থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

মাদারগঞ্জ : জামালপুরের মাদারগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় এক কলেজছাত্র নিহত ও একজন আহত হয়েছেন। উপজেলার কাতলামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মোড়ে গতকাল এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম আলামিন। তিনি ঠাকুরগাঁ পলিটেকনিকের ছাত্র ও কাতলামারী গ্রামের আবদুল বারেক মুন্সীর ছেলে।

মঠবাড়িয়া : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুপুরে মোটরসাইকেল চাপায় আবদুল্লাহ নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আবদুল্লাহ উপজেলার পশ্চিম মিঠাখালী গ্রামের মাহেন্দ্রচালক রাজা শরীফের ছেলে।

কসবা : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় বিকালে ট্রাক্টরচাপায় মারা গেছেন অজ্ঞাত পরিচয় এক মহিলা। তার আনুমানিক বয়স (৪০) বছর। মরদেহ ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ ফজলুল করিম সেলিম এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।


আপনার মন্তব্য