Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ মে, ২০১৯ ২৩:৩২

আইসিটি মামলায় লেখক ইমতিয়াজ গ্রেফতার

কবি হেনরীর জামিন হয়নি

নিজস্ব প্রতিবেদক

আইসিটি মামলায় লেখক ইমতিয়াজ গ্রেফতার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় লেখক ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতার করেছে পুলিশ। ২০১৭ সালে করা ওই মামলায় গতকাল সকালে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন তার ভাই পারভেজ মাহমুদ। বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী জানান, ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় ২০১৭ সালে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা হয়। ওই মামলার ওয়ারেন্টের ভিত্তিতে গতকাল সকালে বনানীর নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর ইমতিয়াজ মাহমুদকে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে বিতর্কিত ৫৭ ধারায় মামলাটি করেন শফিকুল ইসলাম নামে খাগড়াছড়ির এক বাসিন্দা। পরে মামলায় পুলিশি প্রতিবেদন দাখিল পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে জামিন পান তিনি।

কবি হেনরী স্বপনের জামিন হয়নি : বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হওয়া কবি ও লেখক হেনরী স্বপনের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (২য় আদালত) আদালতে হেনরী স্বপনের পক্ষে জামিনের আবেদন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু। তিনি জানান, আদালতের বিচারক শামীম আহম্মেদ হেনরী স্বপনের জামিন নামঞ্জুর করেন। আজ বৃহস্পতিবার জেলা জজ আদালতে কবি হেনরী স্বপনের জামিনের জন্য পুনরায় আবেদন করার কথা জানান তিনি।

এদিকে কবি হেনরী স্বপনকে গ্রেফতারের প্রতিবাদে গত মঙ্গলবার সন্ধ্যায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে যৌথ প্রতিবাদ সমাবেশ করে বরিশাল সাংবাদিক ইউনিয়নের একাংশ (বিইউজে) এবং সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ ও কবিতা পরিষদ। পরে তারা নগরীতে বিক্ষোভ মিছিল করে।

 


আপনার মন্তব্য