শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ নভেম্বর, ২০১৯ ২৩:২৫

চট্টগ্রাম বিমানবন্দর ও সাতক্ষীরায় উদ্ধার আট কোটি টাকার সোনা

প্রতিদিন ডেস্ক

চট্টগ্রাম বিমানবন্দর ও সাতক্ষীরায় উদ্ধার আট কোটি টাকার সোনা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানের টয়লেট থেকে এবং সাতক্ষীরার সীমান্ত দিয়ে পাচারের সময় গতকাল যথাক্রমে সাড়ে চার কোটি ও তিন কোটি ৮০ লাখ টাকার সোনা উদ্ধার করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর-

চট্টগ্রাম : গতকাল শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটের ভিতর থেকে ৮ কেজি ১৭০ গ্রাম ওজনের ৭০টি সোনার বার  উদ্ধার করা হয়েছে। এর দাম প্রায় ৪ কোটি টাকা। দুপুরে মাসকাট থেকে সালাম এয়ারের যাত্রীরা নামার পর পরিত্যক্ত অবস্থায় সোনাগুলো উদ্ধার করা হয় বলে জানান শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান। তিনি বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা টয়লেটে সোনার বারসহ পলিথিন খুঁজে পান। এরপর কাস্টমস গোয়েন্দা দল বিমানবন্দরে কর্মরত এনএসআই কর্মকর্তাদের উপস্থিতিতে সোনাগুলো উদ্ধার করে। এর আগে গোপন সংবাদ থাকায় ওই ফ্লাইটের যাত্রীদের ওপর কড়া নজরদারির ব্যবস্থা করা হয়।

এ ছাড়াও এদিন জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার টাকার বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। মদিনা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৩৮ ফ্লাইটে আসা ২৯ জন যাত্রীর কাছে এসব সিগারেট পাওয়া যায় বলে জানান কাস্টম হাউস চট্টগ্রামের উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম।

সাতক্ষীরা : ভারতে পাচারের সময় সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ৪ কেজি ৬৭০ গ্রাম সোনা জব্দ করেছে বিজিবি। এর আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৮০ লাখ টাকা। গতকাল সকালে বিজিবির একটি টহল দল এই সোনা উদ্ধার করে। বিজিবি কাকডাঙ্গা বিওপির নায়েক সুবেদার ওলি জানান, কাকডাঙ্গা সড়কে একটি মোটরসাইকেলে দুই ব্যক্তি সীমান্তের দিকে যাওয়ার সময় ধাওয়া করে মোটরসাইকেলে থাকা পলিথিনে মোড়ানো একটি প্যাকেট থেকে ওই সোনা উদ্ধার করা যায়। এর আগেই আরোহীরা পালিয়ে যায়।


আপনার মন্তব্য