শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা

গরুর ধাক্কায় ধরাশায়ী ট্রেন!

নাটোর প্রতিনিধি

গরুর ধাক্কায় ধরাশায়ী ট্রেন!

নাটোরে গরুর সঙ্গে ধাক্কা খেয়ে বিকল হয়ে যায় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ৭৯৮ আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি। গতকাল দুপুর ১টার দিকে নাটোর -সান্তাহার রেললাইনের বীরকুৎসা-মাধনগরের মাঝামাঝি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। এতে যাত্রীদের কোনো ক্ষতি না হলেও ট্রেনের সঙ্গে ধাক্কা খাওয়া গরুটি মারা গেছে।

রেল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল দুপুর ১টার দিকে দ্রুতগামী আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বীরকুৎসা রেলস্টেশন পার হয়ে কিছুদূর যাওয়ার পর লাইনের ওপর ঘাস খাওয়ারত একটি গরুর সঙ্গে ধাক্কা লাগে। এ সময় গরুটি ছিটকে লাইনের পাশে পড়ে যায়। এদিকে ওই গরুর ধাক্কায় ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে গেলে ট্রেনটি বিকল হয়ে যায়। এ সময় চালক ট্রেনটি সেখানে দাঁড় করাতে বাধ্য হন। এতে ট্রেনযাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি, তবে গরুটি মারা যায়। ভ্যাকুয়াম পাইপটি মেরামত করার পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এজন্য ট্রেনটিকে প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করতে হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই ট্রেনটি গন্তব্যে রওনা হয়ে যায় বলে জানান।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি জানান, ভ্যাকুয়াম পাইপ ফেটে যাওয়ায় ট্রেনটি দাঁড়িয়ে যায়। এ বিষয়ে জানতে নাটোর রেলস্টেশন মাস্টার অশোক চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, যেহেতু ট্রেনটির নাটোর স্টেশনে স্টপেজ  নেই, তাই বিষয়টি পূর্বের স্টেশন থেকে কেউ তাকে জানাননি। তবে তিনি লোকমুখে জেনেছেন বীরকুৎসা-মাধনগর স্টেশনের মাঝামাঝি এলাকায়  ট্রেনের সঙ্গে একটি গরুর ধাক্কা লাগার পর ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে যায়। ফলে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে যায়। পরে মেরামত শেষে ট্রেনটি গন্তব্যে রওনা হয়। তিনি আরও জানান, ট্রেনটি গতকাল দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে নিরাপদে নাটোর স্টেশন অতিক্রম করে যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর