রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

নারায়ণগঞ্জের তিন তলা ভবনে গ্যাস বিস্ফোরণে তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা জামাইবাজার এলাকায় একটি তিন তলা ভবনে গ্যাস বিস্ফোরণে শিশুসহ ১১ জন দগ্ধ হওয়ার ঘটনার কারণ উদঘাটন করতে তিতাসের পরিচালককে (অপারেশন) প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন তিতাসের ডিজিএম (প্রশাসন) আবদুর রহিম। গতকাল এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে ওই ঘটনায় কোনো মামলা না হলেও গতকাল পুলিশের পক্ষ থেকে   ফতুল্লা মডেল থানায় একটি জিডি করা হয়েছে বলে জানান ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান। তিনি বলেন, ‘আমরা একটি জিডি করে ঘটনার তদন্ত করছি। বিস্ফোরণের ঘটনায় আহতদের মধ্যে গুরুতর দগ্ধ ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।’ উল্লেখ্য, শুক্রবার ভোর ৬টায় তল্লা জামাইবাজার এলাকায় আল আমিনের তিনতলা ভবনের তৃতীয়তলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় ওই ফ্ল্যাটের দুটি কক্ষের দেয়াল উড়ে গিয়ে পাশের দোতলা ভবনের ছাদে গিয়ে পড়ে। বিস্ফোরণে ভবনের বিভিন্ন ফ্ল্যাটের দরজা-জানালার কাচ ভেঙে গেছে। এ ছাড়া পাশের দোতলা ভবনের দরজা-জানালা ও দেয়ালে ফাটল দেখা দেয়। তিনতলায় দুটি পরিবার একটি ফ্ল্যাট বাসায় বসবাস করত। তাদের দুই পরিবারের রান্নাঘর ছিল একটি।

দগ্ধরা হলেন- হাবিবুর রহমান (৫০), লিমন (২০), সাথী (২০), মিম (২০), মাহিরা (৩ মাস), আলেয়া (৫০), সোনাহার মিয়া (৪০), শান্তি (৩২), সামিউল (২০) ও মনোয়ারা (২২)। আরও একজনের নাম জানা যায়নি। তাদের মধ্যে ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। বাকি পাঁচজনকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। গত বছরের সেপ্টেম্বরে এর অদূরেই তল্লা বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে ৩৪ জনের প্রাণহানি ঘটে। দুটি ঘটনা-ই ঘটল জমে থাকা গ্যাস থেকে।

সর্বশেষ খবর