মঙ্গলবার, ৪ মে, ২০২১ ০০:০০ টা

রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানির বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানির বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

রূপগঞ্জে অবৈধ আবাসন ওয়েলকেয়ার কোম্পানির বিরুদ্ধে মানুষের ভিটেবাড়িতে জোরপূর্বক সাইনবোর্ড লাগানোর প্রতিবাদে ভুক্তভোগীরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানি ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের বিরুদ্ধে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল বিকালে উপজেলার কায়েতপাড়া ইছাখালী এলাকার ইউনিয়ন পরিষদ মাঠে এসব কর্মসূচি পালন করা হয়। স্থানীয়রা অভিযোগ করে জানান, ভুয়া আবাসন কোম্পানি ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা মৌজায় মাত্র ৩-৪ বিঘা জমি কিনে নিরীহ কৃষকদের প্রায় ৫০০ বিঘা জমি জোর করে দখলে নিয়ে বালু ভরাট কার্যক্রম শুরু করে। এতে এলাকাবাসী বাধা দিলে তাদের মামলা এবং হামলা করে হয়রানি করছে প্রতিষ্ঠানটি। বিশেষ করে প্রতিষ্ঠানের চেয়ারম্যান বদিউজ্জামান মিঠু, পরিচালক মোস্তাফিজুর রহমান ও গফুর আজাদ এ জবরদখলের সঙ্গে জড়িত। এ কারণে স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে গতকাল বিকাল ৩টায় কায়েতপাড়া ইউনিয়ন কাউন্সিল মাঠে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম, অ্যাডভোকেট আবদুুল আউয়াল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরী অপু, আলতাফ হোসেন, আলী আজগর, মোজাম্মেল হক মিলনসহ কায়েতপাড়ার হাজার হাজার নারী-পুরুষ। এ সময় বক্তারা বলেন, যদি কৃষকদের ন্যায্যমূল্য না দিয়ে জমি জবরদখল করে এই ভুয়া প্রতিষ্ঠান কায়েতপাড়ার মাটিতে পা রাখে, তাহলে জনগণ ওই জমি দখলকারীদের সম্মিলিতভাবে প্রতিহত করবে।

এ সময় বক্তব্যে কায়েতপাড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মেম্বার বলেন, অবৈধ আবাসন ওয়েলকেয়ার কোম্পানি সাধারণ মানুষকে না জানিয়েই ভিটেবাড়ি দখল করে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে। উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মিলন বলেন, পুলিশ হাউজিং ও সেনাবাহিনীর আবাসন প্রকল্প জনগণের ন্যায্য পাওনা দিয়ে জমি কিনছে। তাদের প্রতি সাধারণ মানুষের কোনো ক্ষোভ নেই। ওয়েলকেয়ার একটি বাটপাড় কোম্পানি, তারা সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল আউয়াল বলেন, ওয়েলকেয়ার কোম্পানি সাধারণ মানুষের ২ বিঘা জমিও কিনে নেয়নি। কিন্তু ভাড়ায় সাইনবোর্ড লাগিয়ে কয়েক হাজার প্লট বিভিন্ন লোকের কাছে বিক্রি করেছে। এতে সাধারণ মানুষ প্রতারিত হয়েছেন। এলাকাবাসী রত্না আক্তার জানান, ওয়েলকেয়ারের প্রতারণার বিরুদ্ধে প্রতিবাদ করলে তাদের নিয়োজিত সন্ত্রাসী বাহিনী দিয়ে সাধারণ মানুষের বাড়িতে হামলা, মামলা দিয়ে হয়রানি করা হয়। কুলসুম আক্তার বলেন, ওয়েলকেয়ার আবাসন প্রকল্প রূপগঞ্জ থেকে প্রত্যাহার চাই। এদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। আমরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন মিয়া বলেন, ওয়েলকেয়ার আবাসন প্রকল্পের কাছে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। জমি না কিনেই তারা মানুষের জমিতে সাইনবোর্ড লাগিয়ে জোরপূর্বক দখল করে রেখেছে। এভাবে এরা ঢাকাসহ বিভিন্ন স্থানের মানুষ নিয়ে এসে প্রতারণার ফাঁদে ফেলে কোটি কোটি হাতিয়ে নিচ্ছে।

সর্বশেষ খবর