মঙ্গলবার, ২২ জুন, ২০২১ ০০:০০ টা

দলে ভাগ হয়ে অপরাধ করে কিশোর গ্যাং

১৬ সদস্য অস্ত্রসহ আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাজারীবাগ ও দারুসসালামে অভিযান চালিয়ে দুই কিশোর গ্যাং গ্রুপের ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। তারা ‘ডন সাগর’ ও ‘মুন্না’ গ্রুপের সদস্য। তাদের বয়স ১৮ বছরের নিচে। রবিবার রাতে আটকদের থেকে ১১টি ছুরি, একটি চাপাতি, তিনটি হোল্ডিং চাকু ও একটি ক্ষুর জব্দ করা হয়েছে। র‌্যাব-২-এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কিশোর গ্যাং সদস্যরা বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভ টিজিং, চাঁদাবাজিসহ নানা অপরাধ করে। কিশোররা টিকটক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন অপরাধে জড়িত থাকার কথা স্বীকারও করেছে। বিভিন্ন স্থানে তারা একাকী পথচারীদের আকস্মিক ঘিরে ধরে। এরপর আশপাশে কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন সেট ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

তিনি বলেন, গ্রুপের সদস্য কিশোর ও যুবকরা রাস্তায় পরিকল্পিতভাবে সংঘাত তৈরি করে, ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে। নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখতে তারা অন্য গ্রুপের সঙ্গে সংঘর্ষে জড়ায়। গত এক মাসে তালিকাভুক্ত ১১টি কিশোর গ্যাংয়ের মোট ৬২ জনকে আটক করা হয়েছে। শুধু কিশোর গ্যাংয়ের সদস্যই নয়, তাদের পেছনে যারা ইন্ধনদাতা ও মদদদাতা হিসেবে কাজ করে তাদের প্রত্যেকের বিরুদ্ধে অভিযান চলবে এবং আইনের আওতায় আনা হবে।

র‌্যাব কর্মকর্তা সাইফুল আলম আরও বলেন,  বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ করে আসামিদের তালিকা তৈরি করে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় রবিবার রাতে হাজারীবাগ ও দারুসসালামে অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’-এর ১৬ সদস্যকে দেশি অস্ত্রসহ আটক করা হয়েছে। আটকরা হলো সাগর, সরফরাজ আহমেদ রিমন, রায়হান, পলাশ হোসেন, মুন্না, রাসেল, উজ্জ্বল হোসেন, শাকিল হাওলাদার, মুরাদ হোসেন, মামুন খান, রিফাদ হোসেন, রায়হান, হাসান শেখ, হাসনাইন, নাসির উদ্দিন আলবানী ও জয়চন্দ্র ঘোষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর