মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইট শুরু ২৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক

বহুল প্রতীক্ষিত ঢাকা-টরন্টো রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট আগামী ২৭ জুলাই চালু হচ্ছে। ইতোমধ্যে ফ্লাইটের সময়সূচি ও ভাড়া নির্ধারণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

জানা গেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যাবে ২৭ জুলাই রাত সাড়ে ৩টায়। একই দিনে বিকালে টরন্টো থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে ফিরতি ফ্লাইট। যাত্রাবিরতি ছাড়াই একটানা ১৬ ঘণ্টা উড়ে ফ্লাইটটি দেশে ফিরবে। টিকিটের হার চূড়ান্ত সাপেক্ষে আগ্রহী ভ্রমণকারীরা বিশ্বের যে কোনো প্রান্ত থেকে ২৬ জুন বিকাল থেকেই বিমানের ওয়েবসাইটে গিয়ে টিকিট কাটতে পারবেন। এ বিষয়ে বিমানের এমডি এবং সিইও ড. আবু সালেহ মোস্তফা জানান, টিকিটের হার চূড়ান্ত সাপেক্ষে আগ্রহী ভ্রমণকারীরা বিশ্বের যে কোনো প্রান্ত থেকে ২৬ জুন বিকাল থেকেই বিমানের ওয়েবসাইট ব্যবহার করে টিকিট কাটতে পারবেন। তিনি আরও জানান, ঢাকা-টরন্টো রুটে বিমানের প্রথম ফ্লাইটটি (বিজি ৩০৫) ২৬ জুলাই দিবাগত রাত ৩টা ৩০ মিনিটে (২৭ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে টরন্টোর পথে উড়ে যাবে।

বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, ঢাকা থেকে টরন্টো রুটে ইকোনমি ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্টসহ একমুখী ভাড়া (ট্যাক্সসহ) ৯০ হাজার ৫১০ টাকা থেকে শুরু এবং ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ১ লাখ ৫৩ হাজার ৩৭০ টাকা। সেই হিসাবে ডিসকাউন্ট বাদে টরন্টো রুটের রিটার্ন ভাড়া ১ লাখ ৮০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ইকোনমি প্রিমিয়াম ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ২৭ হাজার ৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা। বিজনেস ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ৬৪ হাজার ১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের ক্ষেত্রে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩ লাখ ৪ হাজার ৩০২ টাকা। রেট অব এক্সচেঞ্জ অনুযায়ী মূল্য কিছুটা তারতম্য হতে পারে বলে সংশ্লিষ্টরা জানান। বিমানের ওয়েবসাইট থেকে প্রোমোকোড ইএডউই২০২২ ব্যবহার করে টিকিট কিনলে অতিরিক্ত ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে।

সর্বশেষ খবর