মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

এমপির সামনেই ছাত্রলীগকে বেদম পিটুনি পুলিশের

বরগুনা প্রতিনিধি

এমপির সামনেই ছাত্রলীগকে বেদম পিটুনি পুলিশের

বরগুনায় ছাত্রলীগ নেতা-কর্মীদের পুলিশের পিটুনি ছবি : ভিডিও থেকে নেওয়া

জাতীয় শোক দিবসে গতকাল বরগুনা জেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ এবং সংঘর্ষ থামাতে পুলিশের বেধড়ক লাঠিচার্জে কমপক্ষে শতাধিক আহত ও পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে। সকালে জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রবেশের সময় ছাত্রলীগের পদবঞ্চিতরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় সভাপতি-সাধারণ সম্পাদকের সমর্থকরা পাল্টা প্রতিরোধ গড়ে তুললে দুই গ্রুপের মধ্যে শিল্পকলা একাডেমির দোতলায় সংঘর্ষ শুরু হয়। দোতলা থেকে নিচে পুলিশের গাড়ি লক্ষ্য করে ইট ছুড়লে গাড়ির সামনের গ্লাস ফেটে যায়। পুলিশ সংঘর্ষ থামাতে লাঠিচার্জ শুরু করলে শতাধিক লোক আহত হয়।

এমপি শম্ভু বললেন, পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগ নেতাদের মারবে। আমি ফেরানোর চেষ্টা করেছি। কিন্তু ওখানে কমান্ড শোনার মতো কেউ ছিল না। আমি পুলিশ কর্মকর্তা মহররমকে মারপিট করতে নিষেধ করেছিলাম। তারা আমার কথা শোনেনি

সংঘর্ষ চলাকালে সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তারা আলোচনা স্থানে উপস্থিত ছিলেন। তবে এমপি শম্ভুর কোনো কথাই পুলিশ অফিসার শোনেনি বলে তিনি অভিযোগ করেছেন। শম্ভু আরও বলেন, পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগ নেতাদের মারবে। আমি ফেরানোর চেষ্টা করেছি। কিন্তু ওখানে কমান্ড শোনার মতো কেউ ছিল না। আমি পুলিশ কর্মকর্তা মহররমকে মারপিট করতে নিষেধ করেছিলাম। তারা আমার কথা শোনেনি। বিষয়টি দেখার জন্য ডিআইজি সাহেব এডিশনাল ডিআইজি মহোদয়কে পাঠিয়েছেন। এ সময় উপস্থিত সাধারণ অতিথিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ বরগুনা নৌ-বন্দরে বিশেষ অভিযান চালিয়ে পাঁচটি রামদা উদ্ধার করে। জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা সাংবাদিকদের বলেন, শিল্পকলা একাডেমিতে প্রবেশের সময় শিল্পকলা একাডেমির দোতলা থেকে আমাদের ওপর ইটপাটকেল ছুড়ে মারা হয়। বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী হোসেন বলেন, এ ঘটনায় কেউ আটক বা মামলা হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরে থমথমে পরিবেশ বিরাজ করছে। সাধারণ মানুষ আতঙ্কে রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর