বুধবার, ২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর সীমান্ত থেকে রতনচন্দ্র রায় (৩৫) নামে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল রাত সাড়ে ৪টার দিকে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রপুর বড়বাড়ি সীমান্ত এলাকার ৯১৩ নম্বর মেইন পিলার থেকে তাকে ধরে নিয়ে যায়। রতনচন্দ্র রায় চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের দীতেন্দ্রনাথ  রায়ের ছেলে। এলাকাবাসী ও বিজিবি সূত্র জানায়, রতনচন্দ্র রায়সহ গরু পারাপারকারী একটি দল ভারতের ৯১৩ নম্বর মেইন পিলারের কাছ দিয়ে গরু আনার সময় সীমান্ত অতিক্রম করে ভারতের এক শ গজ অভ্যন্তরে প্রবেশ করে।

 এ সময় ভারতের ৭৫ বিএসএফ সিতাই ক্যাম্পের টহল দল রতনচন্দ্রকে ধরে নিয়ে যায়। গরু পারাপারকারী অন্য রাখালরা পালিয়ে বাংলাদেশে আসতে সক্ষম হয়। পরে রতনকে ভারতের কুচবিহার জেলার সিতাই থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ।

 কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু আনতে গিয়ে রতন বিএসএফের হাতে আটক হয়েছেন। লালমনিরহাট-১৫ (বর্ডার গার্ড বাংলাদেশ) বিজিবির অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল ইসলাম বলেন, এক বাংলাদেশি যুবককে বিএসএফ ধরে নিয়ে গেছে বলে আমরা জানতে পেরেছি। এ বিষয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করে পতাকা বৈঠকের আহ্বান করা হলে বিএসএফ তাতে সাড়া দেয়নি।

সর্বশেষ খবর