সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ডায়ালাইসিস ফি নিয়ে প্রতিবাদী মোস্তাকিমের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ করে গ্রেফতার মো. মোস্তাকিমের জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল শুনানি শেষে এ আদেশ দেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলিউল্লাহর আদালত।

মোস্তাকিমকে আইনি সহায়তা দেওয়া বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব জিয়া হাবিব আহসান বলেন, ‘মানবিক আন্দোলনকারী মোস্তাকিমের জামিনের জন্য ২ শতাধিক আইনজীবী শুনানিতে অংশ নেন। শুনানি শেষে আদালত  অভিযোগপত্র দেওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেন।’

জানা যায়, ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ করে আসছেন রোগী ও স্বজনরা। তাদের অভিযোগ, স্যানডোর ভর্তুকিতে ৫১০ টাকায় যে সেবা দিত, তা এখন বেড়ে ৫৩৫ টাকা হয়েছে। ভর্তুকি ছাড়া ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালানো হতো, তা করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আন্দোলন চলাকালে ১০ জানুয়ারি পুলিশের ওপর হামলার অভিযোগ এনে মো. মোস্তাকিমের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করে মামলা করেন পাঁচলাইশ থানার এসআই মোস্তাফিজুর রহমান। একই দিন আন্দোলনের সময় মোস্তাকিমকে গ্রেফতার করা হয়েছিল। মোস্তাকিমের গ্রেফতার নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

সর্বশেষ খবর