বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

এবার মেয়েসহ আত্মগোপনে ইমরান শরিফ, পরে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

মেয়েসহ আত্মগোপনে থাকা বাবা ইমরান শরিফকে উদ্ধার করেছে র‌্যাব। আদালতের নির্দেশনা উপেক্ষা করে মেজো মেয়ে লাইলাকে নিয়ে ইমরান শরিফ আত্মগোপনে ছিলেন। এদিকে আদালতের রায় অমান্য করে জাপানি মা নাকানো আবারও বড় মেয়ে জেসমিন মালিকাকে নিয়ে মঙ্গলবার রাতে পালানোর চেষ্টা করেন। তবে ইমিগ্রেশন পুলিশ তাদের বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়।

র‌্যাব জানায়, গতকাল ভোরে র‌্যাবের একটি দল রাজধানীর কালাচাঁদপুর থেকে জাপানি মেজো মেয়েসহ বাবা ইমরানকে উদ্ধার করে। এর আগে দুই মেয়েকে তাদের মা জাপানি চিকিৎসক নাকানো এরিকোর জিম্মায় রাখার আদেশ দেন আদালত। গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান ওই আদেশ দেন। তবে সেই আদেশ উপেক্ষা করে আত্মগোপন করায় মেজো মেয়েসহ বাবা ইমরান শরিফকে উদ্ধার করে গুলশান থানা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছে র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আদালতের রায় ছিল মায়ের কাছে থাকবে জাপানি দুই মেয়ে। কিন্তু রায় প্রতিপালনে থানা পুলিশ বাবাসহ মেজো মেয়েকে খুঁজে পাচ্ছিল না। আদালতের রায় উপেক্ষা করে মায়ের কাছে সন্তানকে হস্তান্তর না করে মেয়েসহ বাবা আত্মগোপনে চলে যান। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব তাদের খুঁজে বের করে। এদিকে আদালতের রায় অমান্য করে জাপানি মা নাকানো দ্বিতীয়বারের মতো বড় মেয়ে জেসমিন মালিকাকে নিয়ে মঙ্গলবার রাতে পালানোর চেষ্টা করেন। তবে আদালতের নিষেধাজ্ঞা থাকায় ইমিগ্রেশন পুলিশ তাদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দিয়েছে। তিনি কোন দেশে যাওয়ার চেষ্টা করছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এর আগেও জাপানি মা তার দুই মেয়েকে নিয়ে নিজ দেশে পালানোর চেষ্টা করেন। তখনো ইমিগ্রেশন পুলিশ তাদের ফিরিয়ে দেয়।

 

সর্বশেষ খবর