২৪ জানুয়ারি, ২০২১ ১৬:২৫

'নতুন নতুন রেল লাইন স্থাপিত হচ্ছে'

পঞ্চগড় প্রতিনিধি:

'নতুন নতুন রেল লাইন স্থাপিত হচ্ছে'

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ রেলওয়েকে ঢেলে সাজানো হচ্ছে। নতুন নতুন রেল লাইন স্থাপিত হচ্ছে। কক্সবাজার পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ করা হচ্ছে। এসময় তিনি হাসিমুখে স্থানীয় ভাষায় বলেন, 'তুমরা পঞ্চগড় থেকে ট্রেনত যাবেন কক্সবাজার বাহে। খাবার খাবেন ট্রেনের ভিতরত।' 

রেলপথমন্ত্রী বলেন, অন্যান্য পরিবহন মাধ্যমে এ্যাম্বুলেন্স আছে। আমরা রেলওয়েতেও এ্যাম্বুলেন্স সংযুক্ত করার চিন্তা-ভাবনা করছি। সরকার পরিবহনের সব ব্যবস্থাকেই গুরুত্ব দিয়ে উন্নয়নের কাজ করছে। 

রবিবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন চত্বরে অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিজাতপণ্য পরিবহন সংক্রান্ত অংশীজন সভায় এসব কথা বলেন মন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, এর আগে দেখেছি একসময় প্রচুর পরিমাণে পাট আমাদের রেলে পরিবহন হতো। বর্তমানে বাংলাদেশে আমরা পণ্য পরিবহণে কন্টেইনার ব্যাবহার করছি। আপনারা জানেন আমার পাশ্ববর্তী দেশ ভারতের সাথে যে আমাদের ব্যবসা বাণিজ্য সেখানে কিন্তু ট্রেন বিভক্ত হচ্ছে, এর সম্প্রসারণ হচ্ছে এবং সরাসরি ভারত থেকে ট্রেনে মালামাল আনা নেয়া হচ্ছে। 

এসময় বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ‘র সভাপতিত্বে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. সাছুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোযার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, নবনির্বাচিত মেয়র জাকিয়া খাতুনসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর