শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ২১:৩৪
প্রিন্ট করুন printer

তরুণ উদ্যোক্তাদের সুযোগ সৃষ্টি করে দিচ্ছে সরকার : প্রবাসীকল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

তরুণ উদ্যোক্তাদের সুযোগ সৃষ্টি করে দিচ্ছে সরকার : প্রবাসীকল্যাণ মন্ত্রী
নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনী মেলার উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান সরকার তরুণ উদ্যোক্তাদের বিনিয়োগের সুযোগ সৃষ্টি করে দিতে কাজ করছে। এই লক্ষ্যে সিলেটে হাইটেক পার্ক স্থাপনের কাজ চলছে। সরকারের এই মহতি উদ্যোগ সফল হতে চলছে। দেশের তরুণ উদ্যোক্তারা এখন বিনিয়োগে আগ্রহী হচ্ছেন।

সোমবার সিলেট নগরীর শাহীদ ঈদগাহ খেলার মাঠে সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, নারীদের জন্য সিলেটে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) কেন্দ্র চালু করা হয়েছে। এতে প্রশিক্ষণ নিয়ে নারীরা দক্ষ জনশক্তি হিসেবে বিদেশ যাওয়ার সুযোগ পাচ্ছেন। ফলে বিদেশ যাওয়ার নামে দালালদের খপ্পরে পড়ে প্রতারিত হওয়ার ঘটনা কমছে।

সিলেট উইমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের এমপি শামীমা শাহরীয়ার।

আরও বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব ও মেট্রো চেম্বারের সভাপতি আফজাল রশিদ চৌধুরী।

অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরিতে তিনজন নারী উদ্যোক্তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর মধ্যে বিশেষ উদ্যোক্তা ক্যাটাগরিতে মিনারা বেগম, নির্ভীক উদ্যোক্তা হিসেবে ফারমিস আক্তার ও নবীন উদ্যোক্তা হিসেবে নুজাহাত ইসলাম রিয়া সম্মাননা লাভ করেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, কর্মসংস্থানের সূত্র ধরে যারা প্রবাসে যাবেন, তারা দেশে করোনার ভ্যাকসিন দিয়ে যেতে পারবেন। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যবস্থা নিয়েছে। আর যারা বিদেশ থেকে একেবারে দেশে চলে এসেছেন, তাদের দেশের সাধারণ নাগরিকদের মতো ভ্যাকসিন দেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর