১৫ আগস্ট, ২০২২ ২১:৪৮

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে জান্নাত-জাহান্নাম বিভ্রাট

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে জান্নাত-জাহান্নাম বিভ্রাট

জাকির হোসেন (সংগৃহীত ছবি)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের একটি বিতর্কিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে নেটিজেনরা নানা ধরনের সমালোচনা করছেন। 

আজ সোমবার কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘এবং আমরা তাই মনে তার জন্য দোয়া করবো, বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়।’ 

৯ সেকেন্ডের এই ভাষণ ফেসবুকজুড়ে সমালোচনার ঝড় বইছে। এ ব্যাপারে প্রতিমন্ত্রী জাকির হোসেন  গণমাধ্যমকে বলেন, শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। ভুলবশত তিনি 'জান্নাত' শব্দটি না বলে 'জাহান্নাম' শব্দ উচ্চারণ করেছেন। এটি 'স্লিপ অব টাং'।

অনাকাঙ্ক্ষিত শব্দ উচ্চারণ প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর ব্যাখ্যা

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজীবপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে 'জাহান্নাম' শব্দ উচ্চারণ করে ফেলেন। সাথে সাথে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন। তাঁর এ অসাবধানতা বশত উচ্চারণকে মহলবিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াসে লিপ্ত না হবার জন্য তিনি বিনীত অনুরোধ করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর