শিরোনাম
১৯ ডিসেম্বর, ২০২৩ ১৯:০৬

বিএনপি নেতাদের জামিন ও বিচারের বিষয় আদালতের: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপি নেতাদের জামিন ও বিচারের বিষয় আদালতের: আইনমন্ত্রী

‘বিএনপি নির্বাচনে এলে সব নেতাদের মুক্তি দেওয়া হবে’ কৃষিমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের প্রেক্ষিতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কৃষিমন্ত্রী যা বলেছেন সেটি তার ব্যক্তিগত অভিমত। এটা দলের অভিমত নয়। বিএনপি নেতা যাদের গ্রেফতার করা হয়েছে তাদেরকে সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদের বিচার ও জামিনের বিষয়ে একমাত্র আদালত কথা বলতে পারবে। আর কেউ নয়। আর কৃষিমন্ত্রীর বক্তব্যের ব্যাপারে আমাদের দলের সাধারণ সম্পাদকও বলেছেন এটি দলের অভিমত না, তার ব্যক্তিগত অভিমত।

তিনি আরো বলেন, ‌‘১৯৭৫ সালে বিএনপি যখন বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে স্বৈরশাসন চালাচ্ছিল তখন বিচার বিভাগকে করাপ্ট করা হয়েছে। এখন সে অবস্থা নেই। বর্তমানে বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন।’

আজ মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়র সড়ক বাজার এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন আইনমন্ত্রী। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন বাবুল, সেলিম ভূঁইয়া, উপজেলা পূজা উদযাপন কমিটির আহবায়ক দীপক ঘোষ, উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগের সভাপতি মনির খান, সাধারণ সম্পাদক আবু কাউছার ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখায়াত হোসেন নয়ন। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর