২ মার্চ, ২০২৪ ১৭:৪৬

‘৬ কোটি ভোটারের হাতে স্মার্ট আইডি পৌঁছে দেওয়া সরকারের সফলতা’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘৬ কোটি ভোটারের হাতে স্মার্ট আইডি পৌঁছে দেওয়া সরকারের সফলতা’

ভোটার দিবসের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, দেশের ৬ কোটি ভোটারের হাতে স্মার্ট আইডি কার্ড পৌঁছে দেওয়া এ সরকারের বিরাট সফলতা। সরকার দেশের উন্নয়নে যে পদক্ষেপ নিয়েছে, কাজ করছে এটাই তার প্রমাণ।

শনিবার দুপুর ১২টায় বরিশাল নগরী বান্দ রোডের জেলা শিল্পকলা একাডেমী চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে জাতীয় ভোটার দিবসের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট আইডি কার্ড ভোটাররা সংগ্রহ করে রাখেন। নির্বাচনের সময় দেখা যায় এক এলাকার মানুষ অন্য এলাকায় নিয়ে ভোট দেওয়ানো হয়। যদি আইডি কার্ড সঠিক থাকে আর ঠিকানা ঠিক থাকে, তাহলে নির্বাচন নিয়ে কোনো ধরনের কারচুপি হবে না। ভোটাররা নিজের পছন্দ অনুযায়ী ভোট দিতে পারবে।

পরে ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ স্লোগান নিয়ে শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার পারভেজ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার শফিকুল ইসলাম, বিএমপি’র উপ-কমিশনার জাকির হোসেন মজুমদার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওহিদুজ্জামান মুন্সীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, বেলা ১১টায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর