শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ১৭:৫৮
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২১ ১৮:০৩
প্রিন্ট করুন printer

পৌরসভা নির্বাচন

আখাউড়ায় মেয়র ও কাউন্সিলর পদে জাতীয় পার্টির প্রার্থী নেই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আখাউড়ায় মেয়র ও কাউন্সিলর পদে জাতীয় পার্টির প্রার্থী নেই
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদের কোনোটিতে প্রার্থী দিতে পারেনি জাতীয় পার্টি। মেয়রসহ কাউন্সিলর পদে প্রার্থী খোঁজে না পাওয়ায় হতাশ হয়েছেন দলের কর্মী ও সমর্থকরা।

উপজেলা ও পৌর জাতীয় পার্টির নেতারা মেয়রসহ কাউন্সিলর পদে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছেন বলে এমন অভিযোগ দলের তৃণমূল কর্মী ও সমর্থকদের।

দলের নেতাকর্মীরা জানান, ৯টি ওয়ার্ড নিয়ে এ পৌরসভা গঠিত। তফসিল ঘোষণার পরই অন্যান্য দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের কর্মী সমর্থক নিয়ে এলাকায় প্রচার-প্রচারণা আর গণসংযোগ শুরু করলেও কোনো প্রার্থী খুঁজে না পাওয়ায় নির্বাচনে অংশগ্রহণ করতে পারেনি এই দলটি।

তবে ওয়ার্ড কাউন্সিলর পদে দু’একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও মূলত তারা দাঁড়িয়েছে ব্যক্তি ইমেজ ও এলাকার প্রার্থী হিসেবে। কিন্তু এ নির্বাচনে দলের কোনো নেতাকর্মী অংশগ্রহণ না করায় কর্মী-সমর্থকরা হতাশ হয়ে ভেঙে পড়েছে তাদের মনোবল।

দক্ষ নেতৃত্ব, সাংগঠনিক তৎপরতা, কেন্দ্রীয় কর্মসূচি, সভা-সমাবেশ, কর্মী যোগাযোগ না রাখাসহ নানা কারণে এ অবস্থা তৈরি হয়েছে বলে দলের কর্মী-সমর্থকরা জানায়। এ অবস্থায় দিন যতই যাচ্ছে, ততই বিলীনের পথে চলছে জাতীয় পাটি। বর্তমানে দলটি মারাত্মক ইমেজ সংকটে ভুগছে।

উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. নজরুল হক ধনু বলেন, নির্বাচনে অংশগ্রহণে কেন্দ্রীয় নির্দেশনা ছিল। কিন্তু অনেক চেষ্টা করে মেয়র পদে কোনো প্রার্থী দেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, ইভিএম পদ্ধতিতে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ পৌরসভা নির্বাচন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৯১০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩১ জন ও নারী ১৪ হাজার ৬৭৯ জন। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর