২৩ জুন, ২০১৯ ১৯:১৩

বিদ্যুৎ বিলের জন্য 'টিআইএন' বাধ্যতামূলক না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ বিলের জন্য 'টিআইএন' বাধ্যতামূলক না করার আহ্বান

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুতের বিল কালেশনের জন্য কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক না করার আহ্বান জানিয়েছেন সংসদে। তিনি বলেন, বিদ্যুৎ বিলের জন্য টিআইএন বাধ্যতামূলক করার প্রস্তাব করা হয়েছে। পল্লী বিদ্যুতের সাড়ে ৩ কোটি গ্রাহকের মধ্যে ১ কোটি ২০ লাখ গ্রাহক ৪০ ইউনিটের কম বিদ্যুৎ ব্যবহার করে। এদের বিদ্যুতের বিলের জন্য যদি টিআইএন বাধ্যতামূলক করা হয়, তাহলে এদের টিআইএন করতে হবে, আর টিআইএন রাখা মানে তাদের করের ফাইল করতে হবে। তাই বিদ্যুতের বিল কালেশনের জন্য কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক না করার আহ্বান জানান তিনি।

স্পিকারের ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে রবিবারের বৈঠকে  ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। 

বিদ্যুৎ প্রতিমন্ত্রী আরও বলেন, আমি অর্থমন্ত্রীকে বলবো সবার জন্য টিআইএন বাধ্যতামূলক না করে বিদ্যুৎ বিল কালেকশনের ব্যবস্থা করুন। যারা ৫০০ ইউনিটের উপরে বিদ্যুৎ ব্যবহার করে তাদের জন্য টিআইএন বাধ্যতামূলক করা যেতে পারে। এ সময় আগামী ডিসেম্বরের মধ্যে শতভাগ গ্রাম বিদ্যুতায়ন এবং দ্রুত সময়ের মধ্যে সব জেলায় গ্যাস পাইপ লাইন দেওয়া হবে বলেও সংসদকে জানান। তিনি বলেন, বিএনপি আমল জনগণকে ৫টি বছর প্রতিদিন ১৬/১৭ ঘণ্টা অন্ধকারে রেখেছে। সেখান থেকে শেখ হাসিনার সরকার বিদ্যুৎখাতকে আজকের পর্যায়ে নিয়ে এসেছে। বিদ্যুৎ উৎপাদন ৩ হাজার মেগাওয়াট থেকে বেড়ে আজ আমরা ২২ হাজার মেগাওয়াট উৎপাদন করছি। আজ সারাদেশ শতভাগ বিদ্যুতায়নের দিকে যাচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর