শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫৯

মুজিববর্ষে স্মারক সৌধ ও বঙ্গবন্ধু চত্বর নির্মাণ করবে গণপূর্ত মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

মুজিববর্ষে  স্মারক সৌধ ও বঙ্গবন্ধু চত্বর নির্মাণ করবে গণপূর্ত মন্ত্রণালয়

মুজিববর্ষ উপলক্ষে পূর্বাচল নতুন শহরে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী স্মারক সৌধ ও বঙ্গবন্ধু চত্বর নির্মাণ করবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। একইসঙ্গে গ্রাহক হয়রানি বন্ধে নাগরিক সেবা জোরদার করার বিশেষ পদেক্ষপ গ্রহণ করেছে তারা। এসময় কমিটির পক্ষ থেকে জাতির পিতার স্বপ্ন পূরণে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানানো হয়। পাশাপাশি মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ভাড়া ভিত্তিক ফ্ল্যাট নির্মাণের কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১০ম বৈঠকে মুজিববর্ষ উদযাপনে মন্ত্রণালয়ের কর্মসূচি নিয়ে আলোচনার প্রেক্ষিতে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মো: মানোয়ার হোসেন চৌধুরী ও বেগম ফরিদা খানম অংশগ্রহণ করেন।

সংসদেও গণসংযোগ বিভাগ জানায়, সংসদীয় কমিটি এখন থেকে প্লটের পরিবর্তে ফ্ল্যাট বরাদ্দের সুপারিশ করে। একইসঙ্গে পূর্বাচল নতুন শহর প্রকল্পে পিপিপি'র ভিত্তিতে আন্ডারগ্রাউন্ড ইলেকট্রিক ক্যাবলিং নির্মাণের কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া সরকারি অর্থায়নে নির্মিত প্রতিটি আবাসিক ভবনে এসটিপি ও রেইন ওয়াটার হার্ভেস্টিং সুবিধা বাধ্যতামূলক করার সুপারিশ করে কমিটি। 

বৈঠকে জানানো হয় ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপন উপলক্ষ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় র‌্যালি,আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিল, নাগরিক সেবা জোরদারকরণ, গ্রাহক হয়রানি বন্ধে বিশেষ পদেক্ষপ গ্রহণ, পূর্বাচল নতুন শহরে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী স্মারক সৌধ স্থাপন, বঙ্গবন্ধু চত্বর নির্মাণ ও ভবন আলোকসজ্জাকরণের কর্মসূচি নিয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য