১৬ জুলাই, ২০২০ ০৯:০২

ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট শুরু করছে টার্কিশ এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক

ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট শুরু করছে টার্কিশ এয়ারলাইন্স

অনুমতি পাওয়ার ১৬ দিন পর ঢাকায় ফের ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে টার্কিশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার থেকে ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। গতকাল বুধবার এয়ারলাইন্সটির বাংলাদেশ কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। টার্কিশ এয়ারলাইন্সে ভ্রমণ করতে হলে যাত্রীকে করোনা নেগেটিভ সার্টিফিকেট অবশ্যই সঙ্গে রাখতে হবে। ভ্রমণকালীন সময়ে এ সনদের মেয়াদ হতে হবে সর্বোচ্চ ৭২ ঘণ্টা। যুক্তরাজ্য ভ্রমণের জন্য যাত্রীদের অবশ্য অনলাইন লোকেশন ফরম পূরণ করতে হবে। 

জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেওয়া নিষেধাজ্ঞা ওঠার পর গত ১ জুলাই থেকে টার্কিশ এয়ারলাইন্সকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছিল বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

অনুমতি পাওয়ার পর তারা ৩ জুলাই থেকে ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করে। কিন্তু তুরস্ক সিভিল এভিয়েশন থেকে ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ায় ফ্লাইট চালু করতে পারেনি। তবে ওইদিন একটি কার্গো ফ্লাইট পরিচালনা করে এয়ারলাইন্সটি। অবশেষে তুরস্কের সিভিলে এভিয়েশনের অনুমতি পাওয়ায় বৃহস্পতিবার থেকে ফ্লাইট শুরু করবে সংস্থাটি।
 
সপ্তাহের প্রতি রোববার, মঙ্গলবার ও শুক্রবার ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। অপর দিকে তুরস্ক থেকে আসবে প্রতি রোববার, বৃহস্পতিবার ও শনিবার।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর