শিরোনাম
১০ জুন, ২০২২ ২০:১৯

ফের আগরতলা-ঢাকা-কলকাতা রুটে বাসসেবা চালু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ফের আগরতলা-ঢাকা-কলকাতা রুটে বাসসেবা চালু

বাংলাদেশ-ভারত দু’দেশের মধ্যে আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত ফের বাস চলাচল শুরু হয়েছে। করোনা মহামারির কারণে গত দুই বছরের বেশি সময় ধরে বন্ধ ছিল দু’দেশের আন্তর্জাতিক এ বাস সার্ভিস।

শুক্রবার দুপুর থেকে দুই দেশের মধ্যে পুনরায় বাস সার্ভিস চালু হওয়ায়, এপথে চলাচলকারী যাত্রীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। 

দীর্ঘদিন পর বন্ধু প্রতিম দুই প্রতিবেশী দেশের জনসাধারণের যাতায়াতের জন্য ত্রিপুরা রাজ্যের আগরতলা কৃষ্ণনগর বাস কাউন্টার থেকে ত্রিপুরা সড়ক পরিবহন কর্পোরেশনের (টিআরটিসি) মৈত্রী বাস আগরতলা ইমিগ্রেশন এলাকায় উদ্বোধনী অনুষ্ঠান শেষে ২৮ জন পাসপোর্টধারী যাত্রী নিয়ে দুপুর ১২টায় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে প্রবেশ করে।

এসময় মৈত্রী বাসটি আখাউড়া স্থলবন্দরে ইমিগ্রেশন, বিজিবি ও কাস্টমস কাজ সম্পন্ন করে দুপুর পৌনে ২টায় কলকাতার উদ্দেশে আখাউড়া স্থলবন্দর ছেড়ে যায়। আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত ট্রাভেল ট্যাক্সসহ যাত্রীপ্রতি ভাড়া দুই হাজার ২০০ রুপি। আগরতলা থেকে ঢাকা পর্যন্ত ৪০০ রুপি যাত্রীপ্রতি ভাড়া।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছরের অধিক সময় ধরে বন্ধ থাকার পর শুক্রবার দুপুরে আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত পুনরায় আন্তর্জাতিক বাস পরিসেবা চালু হয়েছে। এখন এই সার্ভিস আবার চালু হওয়ায় পর্যটক বৃদ্ধি পাবে। সাশ্রয় ও নিরাপদ ভ্রমণে ভ্রমণকারীরা উৎসাহ পাবেন। দুই দেশের  মানুষের সম্পর্ক আরও দৃঢ় হবে। তিনি বাংলাদেশ-ভারত সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, এতে ত্রিপুরা রাজ্যের মানুষ অত্যন্ত আনন্দিত।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৩ মার্চ থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে বাস সার্ভিস বন্ধ করা হয়েছিল।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর