৩০ নভেম্বর, ২০২২ ১৯:৪১

এই সরকারকে বিদায় করা আমাদের দায়িত্ব: খন্দকার মোশাররফ

ময়মনসিংহ প্রতিনিধি

এই সরকারকে বিদায় করা আমাদের দায়িত্ব: খন্দকার মোশাররফ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই সরকারকে বিদায় করা আমাদের পবিত্র দায়িত্ব। জনগণও বার্তা দিয়েছে এই সরকারকে উৎখাত করার। 

তিনি আরও বলেন, আমাদের সামনে চ্যালেঞ্জ হচ্ছে বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা। তাহলেই স্বাধীনভাবে রাজনীতি করার পরিবেশ তৈরি হবে। এই স্বৈরাচারী সরকার ক্ষমতায় থাকলে সেটি সম্ভব নয়।

বুধবার (৩০ নভেম্বর) ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে একটি বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গায়েবি মামলা, হামলা, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ময়মনসিংহ মহানগর বিএনপি। 

এই সরকারের সময় শেষ হয়ে এসেছে- উল্লেখ করে ড.খন্দকার মোশাররফ হোসেন বলেন, কোনো ফ্যাসিস্ট সরকার আপোসে কোনোদিন বিদায় হয়নি, অতীতের ইতিহাসেও সেটি নেই। এদেশের মানুষ মুক্তিকামী। রক্তকে কখনো ভয় পায়নি। তাই গণতন্ত্র হত্যাকারী আওয়ামী লীগ সরকারকে আর সময় দেয়া যাবে না। 

তিনি আরও বলেন, শেষ সময়ে এসে সরকার ফ্যাসিবাদী আচরণ করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের দিকনির্দেশনা দেয়া হবে। সেই সাথে এক দফা আন্দোলন শুরু হবে। 

মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ.কে.এম শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ও অধ্যাপক শেখ আমজাদ আলীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়াও বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার , মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী রানা, শাহ শিব্বির আহমেদ বুলু, অ্যাড.এম.এ হান্নান খান, শামীম আজাদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর