শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ৫ মার্চ, ২০১৭ ২৩:৪৯

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি

বরিশালের আগৈলঝাড়ায় বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি, বজ্রবৃষ্টি এবং কোথাও কোথাও শিলাবৃষ্টি হয়েছে। বসন্তের এই বৃষ্টি জনজীবনে ভোগান্তি নিয়ে এসেছে। গতকাল সন্ধ্যায় ঢাকায় বৃষ্টির কারণে অফিস ফেরত মানুষদের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়েছে। রাস্তায় গাড়ি ছিল কম। অফিস ফেরত মানুষের ভিড়ও ছিল ব্যাপক। গতকাল রাজধানীর বারিধারা, মিরপুর ও আগারগাঁওসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির কারণে জানমালের ক্ষতির খবর পাওয়া গেছে বিভিন্ন স্থানে। এর মধ্যে বরিশালের আগৈলঝাড়ায় বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। আর গতকাল সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ভোলায়।

 আবহাওয়া অধিদফতরের একজন কর্মকর্তা বলেন, থেমে থেমে কয়েক দিন বৃষ্টি হবে। এ সময় সাধারণত শিলাবৃষ্টি এবং বজ্রবৃষ্টি হয়ে থাকে। আগামী কয়েক দিন এ অবস্থা বিরাজ করবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপও দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোলায় সর্বোচ্চ ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ ছাড়া বরিশাল ও শ্রীমঙ্গলে ১১ মিলিমিটার, বগুড়ায় ২ মিলিমিটার, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, সন্দ্বীপ, সীতাকুণ্ড, মাইজদী কোর্ট ও ফেনীতে ১ মিলিমিটার করে বৃষ্টিপাত হয়েছে।

বজ্রপাতে একজনের মৃত্যু : আমাদের নিজস্ব প্রতিবেদক, বরিশাল জানান, বরিশালে বজ্রসহ বৃষ্টি হয়েছে। গতকাল দুপুরে আকস্মিক কালো মেঘে ছেয়ে যায় চারদিক। এর পর শুরু হয় মুষলধারে বৃষ্টি এবং ঝড়ো হাওয়া। দুপুর ২টা ২০ মিনিট থেকে বিকাল ৪টা ২০ মিনিট পর্যন্ত দুই ঘণ্টায় ১১.০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস।

বজ্রবৃষ্টি ও মৃদু ঝড়ো হাওয়া চলাকালে আগৈলঝাড়া উপজেলার চলবল গ্রামে বজ্রপাতে মলিনা গাইন নামে এক গৃহবধূ নিহত হয়েছে। এদিকে, মুলাদী উপজেলার কাজীরচর এলাকায় ঝড়ো হাওয়ায় প্রায় ১৫টির মতো কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। মেহেন্দিগঞ্জেও মৃদু ঝড়ো হাওয়া আঘাত হেনেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর