শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ এপ্রিল, ২০১৯ ০২:০২

বস্ত্র খাতে দক্ষ জনবল গড়তে প্রশিক্ষক নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

বস্ত্র খাতে দক্ষ জনবল গড়তে প্রশিক্ষক নিয়োগের সুপারিশ

বস্ত্র খাতের উন্নয়ন নিশ্চিত করতে গবেষণা প্রতিষ্ঠান গড়ে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে বস্ত্র খাতে দক্ষ জনবল গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় শিক্ষক ও প্রশিক্ষক নিয়োগের সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মির্জা আজম। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মো. ইসরাফিল আলম, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আবদুল মমিন ম ল এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশ নেন। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বস্ত্র অধিদফতরের মহাপরিচালক, বিজেএমসি, বিটিএমসি ও বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, মন্ত্রণালয়ের অধীনস্ত ‘শেখ হাসিনা তাঁত পল্লী স্থাপন’ ও ‘শেখ হাসিনা টেক্সটাইল কলেজ নির্মাণ’ শীর্ষক বড় প্রকল্প দুটি সেনাবাহিনীর মাধ্যমে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া শ্রমিক অসন্তোষ দূর করার লক্ষ্যে বকেয়া মজুরি পরিশোধসহ নানাবিধ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর