বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ভারতের সঙ্গে সরকারের বিভিন্ন চুক্তি নিয়ে বিএনপির সংবাদ সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকা  ও প্রধানমন্ত্রীর ভারত সফরে বিভিন্ন চুক্তিসহ দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটি বৈঠক করেছে। গতকাল সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে কর্মসূচি নিয়েও আলোচনা হয়। তবে কোনো সিদ্ধান্ত হয়নি। আজ দুপুর ১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সার্বিক পরিস্থিতি তুলে ধরে সংবাদ সম্মেলন করবে বিএনপি। এর আগে সকাল ১১টায় ড. কামাল হোসেনের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। সেখানে ২০ দলের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নেতৃত্ব দেবেন। জানা যায়, স্থায়ী কমিটির বৈঠকে আবরার হত্যাকান্ডে র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ইস্যুতে বুয়েট শিক্ষার্থীদের সব দাবি-দাওয়ার পক্ষেও বিএনপির অবস্থান থাকবে বলে নীতিগত সিদ্ধান্ত হয়।

একই সঙ্গে ভারতের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিভিন্ন চুক্তির সমালোচনা করা হয়। বিশেষ করে ফেনী নদীর পানি দেওয়ার বিষয়ে সরকারের তীব্র সমালোচনা করা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর