শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব করায় ডিইউজের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ। ডিইউজে মনে করে, একটি পেশার শীর্ষ নেতাদের এভাবে ব্যাংক হিসাব তলবের ঘটনা নজিরবিহীন ও উদ্দেশ্যমূলক। এতে গোটা সাংবাদিক সমাজে তৈরি হয়েছে ভীতিকর পরিবেশ এবং স্বাধীন সাংবাদিকতার পথে এ ঘটনা হুমকিস্বরূপ।

গতকাল বিকালে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদের সভায় এ উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করা হয়। এ পরিস্থিতিতে আগামীকাল বিকালে সাবেক ও বর্তমান সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত হয়েছে। ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে এ সভায় বৃহস্পতিবার অনুষ্ঠিত সংগঠনের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) গৃহীত সিদ্ধান্তসমূহ পর্যালোচনা ও সাধারণ সদস্যদের বিপুল উপস্থিতির জন্য কৃতজ্ঞতা জানানো হয়।

আলোচনায় অংশ নেন ডিইউজের সহসভাপতি এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী পরিষদ সদস্য সাকিলা পারভীন, রাজু হামিদ, ইব্রাহিম খলিল খোকন, জুবায়ের রহমান চৌধুরী, বাংলাদেশ পোস্টের ডেপুটি ইউনিট চিফ নাজমুল হাসান প্রমুখ।

আজ দুপুরে সংবাদ সম্মেলন

সাংবাদিকদের শীর্ষ ছয় সংগঠনের নির্বাচিত নেতৃবৃন্দের সম্মানহানির প্রতিবাদে আজ দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করবেন সাংবাদিক নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর