শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এ জন্য জনমত গড়ে তুলতে তিনি পেশাজীবীদের প্রতি আহ্বান জানান। গতকাল রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান। পেশাজীবীদের সম্মানে বিএনপি এই ইফতার মাহফিলের আয়োজন করে। এতে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, প্রফেসর ড. দিলারা চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র দখলের মতো একই কায়দায় জোর করে আইনজীবী সমিতির ফলাফল ছিনিয়ে নেওয়া হয়েছে। পেশাজীবীদের প্রতিবাদ করা দরকার। আইনজীবীদের উচিত ছিল এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলা।

তিনি বলেন, নিউমার্কেটে দুজন নিরীহ মানুষকে প্রাণ দিতে হয়েছে। এটা ছাত্রলীগের কাজ। কিন্তু বিএনপি নেতাদের নামে মামলা দিয়েছে তারা। অথচ যারা জড়িত, মিডিয়ায় তাদের ছবি চিহ্নিত হয়েছে। গতকাল পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে তারা বিএনপি নেতা মকবুলের নামে মামলা দিয়ে রিমান্ডে নিয়ে কারাগারে পাঠিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ভারতের কাছে ধরনা দিচ্ছেন। যা জাতির জন্য লজ্জাজনক। অথচ যখন রোহিঙ্গা ইস্যুতে তাদের কথা বলা প্রয়োজন ছিল, তখন তারা কোনো কথা বলেননি। এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। নিরপেক্ষ কমিশনের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ জন্য দেশের পেশাজীবীদের সবাইকে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হতে হবে।

 

সর্বশেষ খবর