বুধবার, ১৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

জাতিসংঘের তত্ত্বাবধানে মানবাধিকার পরিস্থিতি তদন্ত করুন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘের তত্ত্বাবধানে কমিটি গঠন করে সব গুম, খুনের ঘটনাসহ বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির সুষ্ঠু তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  গতকাল রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিল ও আলোচনায় প্রধান অতিথির বক্তৃতাকালে এ দাবি জানান। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি এর আয়োজন করে। তিনি বর্তমান সরকারের আমলে বিভিন্ন গুম, খুন, মামলা, হামলার তথ্য তুলে ধরে বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে ফ্যাসিবাদী শাসকগোষ্ঠী রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় বসে আছে। মির্জা ফখরুল বলেন, জোর করে ক্ষমতায় থাকা বর্তমান অবৈধ সরকারের সঙ্গে শুধু পাক হানাদার বাহিনীর তুলনা করা যায়। পাক হানাদার বাহিনী যেভাবে অত্যাচার-নির্যাতন- হত্যা করে এদেশের মানুষের স্বাধীনতার আকাক্সক্ষাকে ধ্বংস করে দিতে চেয়েছিল, ঠিক একইভাবে আজকের অবৈধ অনির্বাচিত সরকার বাংলাদেশের মানুষের সব আশা-আকাক্সক্ষাগুলোকে ধূলিসাৎ করেছে।

রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ত্রাস সৃষ্টি করে জোর করে ক্ষমতায় বসে আছে। এ সরকার সহজে যাবে না। তবে এ সরকারের পায়ের তলায় মাটি নেই, জনগণ তাদের সঙ্গে নেই। সবাইকে নিয়ে সরকার হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, রফিকুল আলম মজনু প্রমুখ।

 

সর্বশেষ খবর