রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ আজ মালিক সমিতিতে পরিণত হয়েছে : আলাল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আজকে যারা আওয়ামী লীগ করে তারা আওয়ামী লীগ নয়। এরা আওয়ামী লীগ মালিক সমিতি। মন্ত্রী জব্বারের বিজয় কি-বোর্ড বাধ্যতামূলক করা হয়েছে। আজ সরকারি ঘরানার না হলে কোনো ব্যবসায়ী বা ঠিকাদার কাজ পায় না। সরকার সমর্থক না হলে মিলছে না চাকরি। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ। আলাল বলেন, জিয়াউর রহমান রাজনীতিতে সহাবস্থান তৈরি করেছিলেন। জিয়া গণতন্ত্র হত্যা করেননি, বরং বাকস্বাধীনতা ফিরিয়ে এনেছিলেন। তিনি বলেন, আজকে দেশের বিচার বিভাগ ধ্বংসের পথে।

রাজনৈতিক দলগুলো তাদের মত প্রকাশের জন্য সভা-সমাবেশ করতে পারছে না। গণমাধ্যম সত্য ঘটনা তুলে ধরতে পারছে না। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বক্তব্য রাখেন বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, আবদুল্লাহ হীল মাসুদ, প্রফেসর ডা. হাসনাত আলী, প্রফেসর আবু জাফর খান, প্রকৌশলী রুহুল আলম প্রমুখ।

সর্বশেষ খবর