রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরে বাবার বিরুদ্ধে সন্তান হত্যার অভিযোগ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে তামান্না (৮) নামে এক শিশুকে বালিশ চাপায় হত্যার অভিযোগ উঠেছে তার বাবা তরিকুল ইসলামের বিরুদ্ধে। মেয়েকে হত্যার পর তরিকুল ব্লেড গিলে আত্মহত্যার চেষ্টা চালান। গতকাল গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন পূর্ব এনায়েতপুরের সবুজ কানন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তরিকুলকে আটক করা হয়েছে। তার বাড়ি দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানাধীন নন্দনপুর। পুলিশ ও এলাকাবাসী জানান, তিন সপ্তাহ আগে কাজের সন্ধানে গ্রামের বাড়ি থেকে স্ত্রী নাদিরা ও মেয়ে তামান্নাকে নিয়ে সবুজ কানন এলাকায় আসেন তরিকুল। এরপর স্থানীয় পোশাক কারখানায় চাকরি নেন তরিকুল ও তার স্ত্রী নাদিরা। তবে নানা কারণে   বেশ কিছুদিন ধরে মানসিক অস্থিরতায় ভুগছিলেন তরিকুল। প্রতিদিনের মতো গতকালও ৮ বছরের তামান্নাকে বাসায় রেখে কর্মস্থলে যান নাদিরা। তবে এদিন তার স্বামী কর্মস্থলে যাননি। স্ত্রীর অনুপস্থিতির সুযোগে দুপুরে তরিকুল বালিশ চাপায় তামান্নাকে হত্যা করে। পরে সে ব্লেডের টুকরো গিলে নিজেও আত্মহত্যার চেষ্টা চালায়।

 প্রতিবেশীরা টের পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে নিহত শিশুর লাশ উদ্ধার করে। এ সময় গুরুতর আহতাবস্থায় তরিকুলকে আটক করা হয়। তাকে হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

পুলিশ কর্মকর্তা নাহিদ আল রেজা বলেন, কি কারণে তরিকুল এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। সে ব্লেড গিলে খাওয়ায় কথা বলতে পারছে না, তবে হাত দিয়ে লিখে বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছে। তাকে গ্রেফতার করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। ময়নাতদন্তের জন্য শিশুটির লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর