বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩ ০০:০০ টা

নৌকার পাটাতনের নিচে এক কেজি আইস

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারে টেকনাফের হ্নীলায় অভিযান চালিয়ে ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবাসহ মো. রিফাত প্রকাশ বিলা (২১) নামে এক মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ২০ কেজি সুতার জাল এবং একটি কাঠের নৌকা জব্দ করা হয়। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ থেকে আনুমানিক ৯০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে গোপনে কৌশলগত অবস্থান নেওয়া হয়।

বিজিবির টহল দল কিছুক্ষণ পর দুজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদের কিনারায় আসতে দেখে চ্যালেঞ্জ করে। তাদের উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে হ্নীলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ফুলের ডেইল এলাকার মো. সামছুল আলমের ছেলে মো. রিফাত প্রকাশ বিলাকে আটক করা হয়।

অন্যজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহল দল নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচ থেকে মাছ ধরার জালের ভিতরে লুকানো অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। পরে ব্যাগের ভিতর থেকে ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ছাড়া অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাসহ ২০ কেজি সুতার জাল জব্দ করা হয়।

আটক যুবককে জব্দ ক্রিস্টাল মেথ, ইয়াবা, সুতার জাল এবং নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ খবর