রবিবার, ৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

আওয়ামী লীগ ‘ক্যু’ করেছে : খসরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচনের পর বিএনপি আরও শক্তিশালী হয়েছে। আমরা দেখেছি বাংলাদেশসহ অনেক দেশে সামরিক বাহিনী ক্যু করে ক্ষমতা নিয়ে নেয়। আওয়ামী লীগ সেই ‘ক্যু’ করেছে। জনগণের এখানে কোনো সম্পৃক্ততা নেই। বাংলাদেশের মানুষ ভোট কেন্দ্রে যায়নি। যারা গেছে স্থানীয় আওয়ামী লীগের সন্ত্রাসীদের ভয়ে গেছে। ক্ষমতা জোর করে দখল করা আর ক্ষমতায় যাওয়ার মধ্যে বিশাল ব্যবধান আছে। গতকাল বিকালে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির কার্যালয়ের মাঠে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, উপজাতি বিষয়ক সম্পাদক ম্যা মা চিং, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম। সভা সঞ্চালনা করেন মহানগরের সদস্য সচিব আবুল হাশেম বক্কর। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি নেতারা সভায় অংশ নেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, বিএনপি রাজনৈতিক দল হিসেবে অনেক শক্তিশালী। নির্বাচনের পর আরও শক্তিশালী হয়েছে। এটাই রাজনীতি, রাজনীতির জয়। এটাই বিএনপির সফলতা। তিনি আগামী রমজান মাসে ইফতার পার্টি না করে ওই টাকা দিয়ে জনগণের কাছে ইফতার সামগ্রী বিতরণ করার আহবান জানান। তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে এখন ডামি প্রার্থী, ডামি ভোটার আর ডামি নির্বাচন এসব শব্দ যোগ হয়েছে। ডামি নির্বাচনে বাংলাদেশের মানুষ রেজিমকে প্রত্যাখ্যান করেছে। এটা হচ্ছে আন্দোলনের সুফল।

সর্বশেষ খবর