২৩ জানুয়ারি, ২০১৬ ১১:৫২

নিউইয়র্কে বাংলাদেশির ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে বাংলাদেশির ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

পার্কচেস্টার এলাকার এই ইন্টারসেকশনেই আক্রান্ত হন বাংলাদেশি মজিবর। ছবি:এনআরবি নিউজ

নিউইয়র্কের রাস্তায় মজিবর রহমান নামে এক বাংলাদেশির উপর হামলার ঘটনায় কৃষ্ণাঙ্গ দুই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। তবে শুক্রবার পৃথক অভিযানে গ্রেফতারকৃত দুইজনের পরিচয় জানায়নি নিউইয়র্ক পুলিশ ।

শুক্রবার ভোররাতে ১৪ বছরের এক কিশোরকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ১৫ বছরের অপর এক কিশোরকে ব্রঙ্কসের একটি স্কুল থেকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় ভাগ্নিকে স্কুল থেকে বাসায় আনার পথে ধর্মীয় বিদ্বেষমূলক হামলার শিকার হলেন পায়জামা-পাঞ্জাবি পরিহিত এক বাংলাদেশি। ৪৩ বছর বয়সী মজিবর রহমানকে ‘আইএস’ তথা আন্তর্জাতিক সন্ত্রাসী চক্র ইসলামিক স্টেটের সদস্য হিসেবে অভিহিত করে দুই যুবক তার ওপর হামলে পড়ে। 

নিউইয়র্কের পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টার সময় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে বাংলাদেশি অধ্যুষিত পার্কচেস্টার এলাকায় ওয়াটসন এভিনিউ এবং পুগসলে এভিনিউর ইন্টারসেকশনে এ হামলার ঘটনা ঘটেছে। হামলায় রক্তাক্ত এই বাংলাদেশিকে নিকটস্থ জেকবী মেডিক্যাল সেন্টারে চিকিৎসা প্রদানের পর শনিবার ভোররাতে বাসায় পৌঁছে  দেয়ার সংবাদও জানিয়েছে তদন্ত কর্মকর্তারা। আক্রান্ত বাংলাদেশি পুলিশকে জানিয়েছেন যে, তিনি তার ভাগ্নিকে নিয়ে হেনরী হাডসন জুনিয়র হাই স্কুল সংলগ্ন রাস্তা অতিক্রমকাে দুর্বৃত্ত কর্তৃক আক্রান্ত হন। ওরা তাকে সন্ত্রাসী হিসেবে গালি দিতে দিতে মুখে ও মাথায় কিল-ঘুষি দেয়। এক পর্যায়ে তিনি রাস্তায় পড়ে গেলে ওরা তাকে বেধড়ক লাথি মারে। ‘হেইট ক্রাইম টাস্ক ফোর্স’ এ ব্যাপারে কাজ করছে বলেও তখন নিউইয়র্কের পুলিশ জানায়।  এ ধরনের হামলার ঘটনায় সমগ্র কম্যুনিটিতে আতংক ছড়িয়ে পড়ে। 

প্রসঙ্গত, পার্কচেস্টার এলাকায় ২৫ হাজারেরও অধিক বাংলাদেশি বাস করছেন। সেখানে বাংলাবাজার এভিনিউ রয়েছে। রয়েছে অনেক ব্যবসা প্রতিষ্ঠান। 


বিডি-প্রতিদিন/ ২৩ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর