২৫ জানুয়ারি, ২০১৬ ১৪:০২

'বাংলাদেশি ফ্লাইট যাত্রীদের দুশ্চিন্তার কোনো কারণ নেই'

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

'বাংলাদেশি ফ্লাইট যাত্রীদের দুশ্চিন্তার কোনো কারণ নেই'

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে দুদিনের ভয়াবহতম তুষার ঝড়ে তাণ্ডব আরও সপ্তাহখানেক চলবে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে। নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, দেলওয়ারে, ওয়াশিংটন মেট্রো এলাকা, ওয়েস্ট ভার্জিনিয়া, নর্থ ক্যারলিনা, টেনেসিসহ ২০ অঙ্গরাজ্যে বসবাসরত ৫ লক্ষাধিক বাংলাদেশির সকলেই এখন ব্যস্ত নবউদ্যমে কাজ শুরু করতে। 

এদিকে, গতকাল রবিবার সকাল থেকে ঝড় থেমে গেলেও মঙ্গলবার পর্যন্ত ওয়াশিংটন ডিসি, ফিলাডেলফিয়া এবং নিউইয়র্ক অঞ্চলের এয়ারপোর্ট সম্পূর্ণভাবে চালু করা সম্ভব নয় বলে এফএএ (ফেডারেল এভিয়েশন অথরিটি) উল্লেখ করেছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ সংবাদ অনুযায়ী শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত মোট ১২ হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। নিউইয়র্ক এবং নিউজার্সি পোর্ট অথরিটিরিবিবার সন্ধ্যায় জানিয়েছে, এ অঞ্চলের প্রধান প্রধান এয়ারপোর্টগুলোর রানওয়েসহ টার্মিনাল এলাকা পুরোপুরি তুষারমুক্ত করতে সময় লাগছে। এ কারণে সোমবার ৯০০ এবং মঙ্গলবার ১২০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ নিয়ে শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত মোট ১২ হাজার ফ্লাইট বাতিল হলো এসব এয়ারপোর্টে। এর ফলে লাখো যাত্রীকে অবর্ণনীয় দুর্ভোগে পড়তে হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটের মধ্যে বাংলাদেশি যাত্রীও ছিলেন অনেক। বিশেষ করে বাংলাদেশে যাবার টিকিট যাদের ছিল তাদেরকেও বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। 

এ প্রসঙ্গে উত্তর আমেরিকাস্থ বাংলাদেশি ট্র্যাভেল ব্যবসায়ীগণের সংগঠন ‘নাটাব’ (নর্থ আমেরিকা ট্র্যাভেল এজেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ) এর প্রেসিডেন্ট নাজমুল হুদা বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের কারণে বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীরা আমাদের সাথে যোগাযোগ করছেন। তাদের টিকিট পরিবর্তনের চেষ্টা চলছে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। তবে অনেকে নির্দিষ্ট সময়ে স্বজনের কাছে যেতে পারছেন না এ জন্যে কেউ কেউ ব্যথিত।’


বিডি-প্রতিদিন/ ২৫ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর